আজ

  • মঙ্গলবার
  • ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

“ফেনীতে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের সম্ভব্যতা যাচাইয়ে কাজ চলছে” -নাসিম চৌধুরী এমপি

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী-১ আসনের সংসদ সদস্য আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেছেন, ফেনীতে ২৩ একর জায়গায় প্রতিষ্ঠিত দোস্ত টেক্সটাইল মিল পরিত্যক্ত ও দীর্ঘদিন বন্ধ, সেখানে একটি টেক্সটাইল বিশ্ববিদ্যালয় করা যায় কিনা সেটির সম্ভব্যতা যাচাইয়ে কাজ করা হচ্ছে। সেখানে ক্লাস্টার এডুকেশনাল সেন্টার নির্মাণ করার বিষয়ে আলোচনা করছি। যাতে নার্সিং কলেজ, টেক্সটাইল কলেজ ও টেকনিক্যাল ট্রেনিং সেন্টার করা যেতে পারে।

    আজ ২৭ এপ্রিল শনিবার দুপুরে ফেনী ডায়াবেটিক সমিতির ২৯তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    তিনি আরো বলেন, ফেনীর যেকোন উন্নয়নে আপনারা আমাকে কাজে লাগান। আমার আর সম্পদ বাড়বে না। যা আছে তা দিয়ে আমি আমার এলাকার জন্য কাজ করতে চাই। ফেনীর জন্য সর্বাঙ্গীন ভাবে লেগে থেকে কাজ করতে চাই। যাতে ফেনীর উন্নয়ন হয়। ফেনীতে মেডিকেল কলেজ স্থাপনে আলোচনা করেছি। তবে অনেক বড় সরকারি মেডিকেলে শিক্ষক সংকট রয়েছে। অনেক বিষয়ে আলোচনা রয়েছে, সেটির সম্ভাব্যতা যাচাই হলে বাস্তবায়ন করা সম্ভব।

    সভায় বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, উপদেষ্টা পরিষদ সদস্য ও ফেনীর পুলিশ সুপার জাাকির হাসান, ফেনীর সিভিল সার্জনের প্রতিনিধি ডা. এসএসআর মাসুদ রানা, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ন রশিদ।

    ডায়াবেটিস হাসপাতালের হলরুমে আয়োজিত সভায় সমিতির সভাপতি ড. আ ক ম সাহিদ রেজা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের সঞ্চালনায় এ সময় অতিথি ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি ও আজীবন সদস্য এডভোকেট হাফেজ আহাম্মদ, জিপি প্রিয় রঞ্জন দত্ত।

    বক্তব্য রাখেন ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি ও আজীবন সদস্য আইনুল কবীর শামীম, সাবেক প্রধান শিক্ষক রুহুল আমিন, গিয়াস উদ্দিন বুলবুল, এডভোকেট এম. শাহজাহান সাজু, বিএমএ ফেনীর সাধারণ সম্পাদক ও আজীবন সদস্য ডা. বিমল চন্দ্র দাস।

    সমিতির সাধারণ সম্পাদক বিগত সভার গৃহীত কার্যবিবরণী ও সমিতির কার্যক্রমের উপর প্রণিত বার্ষিক প্রতিবেদন পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল।

    সমিতির সহকারী কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন ডালিম ২০২২-২০২৩ অর্থ বৎসরের নিরীক্ষিত হিসাব, ২০২৩-২০২৪ অর্থ বৎসরের বার্ষিক বাজেট সদস্যদের জ্ঞাতার্থে উপস্থাপন করেন।

    অনুষ্ঠানে বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090