আজ

  • রবিবার
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনী-৩ আসন থেকে আ.লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন রোকেয়া প্রাচী

  • নিজস্ব প্রতিনিধি
  • আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের হয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন অভিনয়শিল্পী, সংগঠক ও রাজনীতিবিদ রোকেয়া প্রাচী। আজ সোমবার মনোনয়ন ফরম সংগ্রহ করে আজই জমা দিয়েছেন তিনি। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপকমিটির সদস্য রোকেয়া প্রাচীর একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও প্রার্থী হওয়ার কথা শোনা গিয়েছিল।

    নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে রোকেয়া প্রাচী বলেন, প্রথমত, বাংলাদেশের গণতান্ত্রিক চর্চায় মনে করি যে রাজনীতি যাঁরা সক্রিয়ভাবে করেন, তাঁদেরই নির্বাচনে আসা উচিত। যারা রাজনৈতিক কর্মী, তাদের তো স্বপ্নই থাকে সংসদে যাওয়ার। আমি আমার এলাকার জন্য আরও বেশি করে দায়িত্ব নিয়ে কিছু করতে চাই। কেউ যদি কিছুর বাস্তবায়ন করতে চাই, তাহলে অবশ্যই সংসদ সদস্য হলে সুযোগটা থাকে বেশি। এমনিতে দেশসেবা, সমাজসেবা, এলাকার মানুষের জন্য ব্যক্তিগতভাবে কাজ করার অফুরন্ত সুযোগ রয়েছে। কিন্তু আমি যদি কোনো নীতি প্রণয়ন করতে চাই, যদি এলাকার মানুষের আশা–আকাঙ্ক্ষা বা ভাগ্য পরিবর্তনের জন্য নীতিনির্ধারকদের সঙ্গে বসে কোনো পরিকল্পনা গ্রহণ করতে চাই সরকারি পর্যায়ে, তাহলে তো অবশ্যই আমাকে সংসদে যেতে হবে। সেই কারণে আমি মনে করি যে একদম অফিশিয়ালি কাজ করতে চাইলে অবশ্যই এ ধরনের নির্বাচনের মধ্য দিয়ে যাওয়া উচিত।

    কথায়–কথায় রোকেয়া প্রাচী জানালেন, তাঁর বাবা আবদুর রাজ্জাক বঙ্গবন্ধুর আমলে মিরপুর–পল্লবী শ্রমিক লীগের সভাপতি ছিলেন। রাজনীতি করতে গিয়ে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে বাবাকে। তিনিও ছোটবেলা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের আদর্শে অনুপ্রাণিত। বিভিন্ন আন্দোলন–সংগ্রামে তিনিও ছিলেন।

    নির্বাচনী এলাকা ফেনী-৩–এ কী এমন করতে চান, যেটার জন্য সংসদ সদস্য হতে চান—এমন প্রশ্নে রোকেয়া প্রাচী বলেন, আমি দীর্ঘদিন ধরে মানুষের সঙ্গে মিশে বুঝতে পেরেছি, আমার এলাকায় সবচেয়ে প্রাধান্য দিতে হবে শিক্ষা ও স্বাস্থ্য খাতে। আমি যদি আমার এলাকার শিক্ষা ও স্বাস্থ্য খাতের উন্নয়নে কাজ করতে পারি, তাহলে তারা তখন আর ঢাকামুখী হবে না। এলাকায় সন্তুষ্ট থাকবে। তাই মনে করি, শিক্ষা ও স্বাস্থ্য খাতে নজর দেওয়াটা খুবই জরুরি। আমাদের তরুণ প্রজন্মের কর্মের সুযোগও করে দিতে হবে। জনশক্তিকে শক্তিশালী করে তুলতে হবে।

    ফেনী ট্রিবিউন/এএসএম/এএএম


    error: Content is protected !! please contact me 01718066090