আজ

  • সোমবার
  • ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাদুরিয়ায় নিজ জায়গায় গৃহনির্মাণে বাঁধা : বাচ্চুর পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের বাদুরিয়া গ্রামের ছিদ্দিকুর রহমানের বাড়ীতে মরহুম বাচ্চু মিয়ার পরিবারের নিজ জায়গায় গৃহনির্মাণে বাঁধা ও মিথ্যা মামলায় দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে আপন চাচা মো. সফি উল্লাহ ও চাচাতো ভাই মো. ওমর ফারুকের বিরুদ্ধে।

    সূত্রে জানা গেছে, বাদুরিয়া গ্রামের ছিদ্দিকুর রহমানের বাড়ীর মৃত বাচ্চু মিয়ার ছেলে মোরশেদ আলম, মিন্টু মিয়া, মোশাররফ হোসেন তাদের পৈত্তিক সম্পত্তিতে পাকা গৃহ নির্মানের কাজ শুরু করেন। কাজ শুরু করার প্রথম থেকে তার আপন চাচা মো. সফি উল্লাহ ও চাচাতো ভাই মো. ওমর ফারুক এক সময় এক অজুহাত তুলে স্থানীয় সরকার দলীয় নেতাকর্মীদের দিয়ে কাজে বাঁধা দেয়। এনিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলা উদ্দিন বাবুল ঘটনাস্থল পরির্দশনে গিয়ে সমস্যা সমাধান করে গৃহ নির্মাণের নির্দেশ দিলে তা উপেক্ষা করে গত ১৭ সেপ্টেম্বর কাজ চলাকালে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রবিনের উপস্থিতে ইট ও মসলা ফেলে দিয়ে কাজ বন্ধ করে দেয়। চাচা বাদী থানায় সোনাগাজী মডেল থানায় মিথ্যা মামলা দায়ের করে। এতে গৃহনির্মাণের কাজ বন্ধ রেখে বর্তমানে তারা বাড়ী ছেড়ে পুলিশের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে।

    নাছিমা খাতুন জানান, তার স্বামী বাচ্চু মিয়ার মৃত্যুর পর তিন ছেলে নিয়ে অনেক কষ্ট করে লালল পালন করেছেন। বাবার বাডীর পাওয়া সম্পত্তি বিক্রি করে তিনি ছেলেদের নিয়ে মাথা গোঁজার ঠাই করছিল। এমন সময় তার আপন জেঠারা সহযোগিতা না করে উল্টো মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করছে।

    মোশারফ হোসেন জানান, ১৭ সেপ্টেম্বর মামলা দায়ের করেছে সেদিন আমি কক্সবাজার ছিলাম। আমার বড় ভাই ফেনীর একটি মাদরাসা শিক্ষকতা করে, সে মাদরাসায় ছিলো। যা সিসিটিভি ফুটেজ দেখলে প্রমান পাওয়া যাবে। আমার ছোট ভাই মো. মিন্টু মিয়া বাড়ীতে উপস্থিত ছিলেন না। বাড়ীতে শুধু আমাদের মা ছিল কিন্তু মিথ্যা মামলায় আমাদের সবাইকে আসামি করা হয়েছে।

    মিন্টু মিয়ার চাচা আবদুল খালেক জানান, ১৭ সেপ্টেম্বর বাড়ীতে কোন ধরনের মারামারি হয়নি।

    নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক ব্যক্তি জানান, এ বাড়ীতে কোন মারামারি ঘটনাই ঘটেনি। অথচ পুলিশ মামলা নিয়ে অসহায় পরিবারকে হয়রানি করছে।

    মোরশেদ আলম বলেন, এলাকার ও বাডীর মানুষকে জিজ্ঞাসা করলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

    সোনাগাজী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবুল বশর জানান, সাধারণ বিষয় নিয়ে উভয়ের মধ্যে বিরোধ লেগে রয়েছে। দুপক্ষই ছাড় দিয়ে আসলে সমস্যা সমাধান হয়ে যাবে।

    বগাদানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলা উদ্দিন বাবুল জানান, ঐ বাড়িতে গিয়ে সমস্যা সমাধান করে এসেছি। উভয় পক্ষই আবার বিরোধ লেগেছে। এতে একটি পক্ষ আরেক পক্ষের নামে মামলা দিয়েছে বলে শুনেছি।

    অভিযুক্ত মো. ওমর ফারুক জানান, চেয়ারম্যান মেম্বার ও স্থানীয়রা বিষয়টি সমাধান করলে মিন্টু মিয়ারা তা না মেনে কাজ করছিলো। কাজ করতে নিষেধ করায় তারা আমার পিতার উপর হামলা করায় মামলা দায়ের করেছি।

    সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম জানান, জায়গা নিয়ে বিরোধের জেরে মামলা দায়ের করা হয়েছে। তদন্তের মাধ্যমে ঘটনার প্রকৃত সত্য বের হয়ে আসবে। ঘটনায় জড়িত না থাকলে তারা মামলা থেকে বাদ যাবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090