আজ

  • রবিবার
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমাম উদ্দিনের উদ্যোগে পূর্ব চন্দ্রপুরে সেলাই মেশিন পেলো কুলসুম

  • মো. জাকির হোসেন
  • ফেনীর দাগনভূঞা উপজেলার পূর্ব চন্দ্রপুর মডেল ইউনিয়নের গজারিয়ার তরুণ ব্যবসায়ী ও সমাজসেবক ইমাম উদ্দিনের উদ্যোগে দুটি অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে সেলাই মেশিন ও টিন বিতরণ করা হয়েছে।

    আজ শুক্রবার সেলাই মেশিন ও টিন বিতরণ করেন সমাজসেবক ইমাম উদ্দিন। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    বিতরণকালে স্বেচ্ছাসেবী সংগঠন “সেবক” এর উদ্যোক্তা ইমাম উদ্দিন বলেন, বিবি কুলসুম বেগমকে সেলাই মেশিন দেওয়া হয়েছে। তার ছেলেটি প্রতিবন্ধী, স্বামী অসুস্থ্য, মেয়ে দশম শ্রেনীর ছাত্রী, পড়লেখা অবস্থায় সে সেলাইয়ের কাজ শিখলেও টাকার অভাবে মেশিন কিনতে পারছিলো না। তাকে কর্মসংস্থানের জন্য একটি সেলাই মেশিন দেয়া হয়েছে। এছাড়া সিরাজ উল্লাহর ঘর জরাজীর্ণ ছিলো, পানি পড়ে অমানবিক জীবনযাপন করছিলেন। এজন্য তাকে ঘরের ছাউনি দেয়ার জন্য টিন কিনে দেয়া হয়েছে।

    তিনি আরো বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি সুখ-দুঃখের সারথী হতে, একটা জনপদের মানুষকে কর্মসংস্থান ও বাসস্থান নিশ্চয়তা দিতে। আমাকে যারা সব সময় সহযোগিতা করছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাদের কাজ চলমান ইনশাআল্লাহ্।

    উল্লেখ্য, ২০২২ সালে তিনি নিজের অর্থ এ সংগৃহিত সহায়তা নিয়ে সিলেটের বানবাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন। সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বউ বাজার এলাকায় নৌকা করে তরুণ এ সমাজসেবক ইমাম উদ্দিন বানভাসিদের হাতে খাদ্য সহায়তা তুলে দেন।

    এ কাজে গতি আনতে “সেবক” নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন চালু করেছেন ইমাম উদ্দিন। বেশ কয়েক বছর ধরে সংগঠনটির নামে এলাকার মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

    ইমাম উদ্দিনের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি রাজধানীতে একটি ট্রাভেল এজেন্সির ব্যবসা করেন। নিজ তহবিল ও ফেসবুকে ক্যাম্পেইন করে এই টাকা সংগ্রহ করেন। এছাড়া এলাকার কিছু বিত্তবানদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে অসহায় ও দুস্থদের মধ্যে বিতরণ করেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090