আজ

  • বুধবার
  • ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আশ্রয়ণে প্রথম বিয়ে, উপহার নিয়ে ছুটে গেলেন ইউপি চেয়ারম্যান রিপন!

  • নিজস্ব প্রতিনিধি
  • আশ্রয়ণ প্রকল্পে প্রথম বিয়ের অনুষ্ঠান, তাই কনে পরিবারের জন্য বিয়ের উপহার নিয়ে গেলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মজিবুল হক রিপন। ১৩ জুলাই বৃহস্পতিবার দুপুরে এমনটি ঘটেছে ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের দক্ষিণ শিবপুর আশ্রয়ণ-২ প্রকল্পে।

    সূত্রে জানা গেছে, ২০২২ সালে ফাজিলপুর ইউনিয়নের দক্ষিণ শিবপুর আশ্রয়ণ-২ প্রকল্পের ৬৮টি ঘরের চাবি হস্তান্তর করা হয় উপভোগীদের হাতে। আশ্রয়ণের ২৫৭ নং ঘরের বাসিন্দা অটোরিক্সাচালক বেলাল হোসেনের পরিবার। বেলাল-খতিজা বেগম দম্পতির তিনটি কন্যা সন্তান। বড় কন্যা দ্বাদশ শ্রেণীতে পড়ুয়া ইয়াসমিন আক্তারের বিয়ে ঠিক হয়েছে ইতিমধ্যে। আগামীকাল শুক্রবার একই উপজেলার ছনুয়া এলাকার গ্রাম পুলিশ মোহাম্মদ আলমের ছেলে অটোরিক্সাচালক মো. অনিকের সাথে বিবাহ সম্পন্ন হবে। এ খবর পান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুল হক রিপন। প্রধানমন্ত্রীর পরম মমতায় করে দেয়া আশ্রয়ণে এই প্রথম কোন নারীর বিয়ে হচ্ছে এ খবরে সবার জন্য তাবারুক খেজুর ও কন্যার বিয়ের জন্য উপহার নিয়ে হাজির হন তিনি। চেয়ারম্যান কে দেখে আপ্লুত হয়ে পড়ে বেলাল-খতিজা দম্পতি সহ আশ্রয়ণের বাসিন্দারা।

    আশ্রয়ণের মাঝের খালি জায়গায় জড়ো হয় নারী-পুরুষ, শিশু, অবাল, বৃদ্ধ-বণিতা। এ সময় সকলের উদ্দেশ্যে মো. মজিবুল হক রিপন বলেন, প্রধানমন্ত্রী অসহায় মানুষের কথা চিন্তা করে যে আশ্রয়ণ গড়ে দিয়েছেন। এ আশ্রয়ণে প্রথম কোন মেয়ের বিয়ে হচ্ছে শুনে উপহার নিয়ে ছুটে এসেছি। আপনাদের সমস্যাগুলোর কথা শুনেছি। সেগুলোর সমাধানে উদ্যোগ গ্রহণ করব। উপস্থিত প্রতিবন্ধী ও সমস্যাগ্রস্থ অনেককে আর্থিকভাবে সহায়তা করা হয়েছে। এছাড়া আশ্রয়ণের বাসিন্দাদের জন্য সরকারি ২০০ শতাংশ খাস জায়গায় ১১ জন কৃষক মিলে ধান চাষ করেছেন। এ কাজে উপজেলা কৃষি বিভাগ আউস প্রণোদনার বীজ ও সার দিয়েছে। ধানক্ষেতটি পরিদর্শন করা হয়েছে ভালো ফলনের আশা করা হচ্ছে। ব্যক্তিগত পক্ষ থেকে চাষীদের ১৫ হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছি। আগামীতেও আশ্রয়ণের যেকেউ যেকোন উৎপাদনমুখী কাজে এগিয়ে এলে তাদেরকে আর্থিকভাবে সহায়তা করব। আপনাদের মাথা গোঁজার ঠাই হয়েছে, এবার যেন স্বাবলম্বী হতে পারেন।

    তিনি আরো বলেন যেহেতু প্রধানমন্ত্রী আপনাদেরকে ঘর করে মাথা গোঁজার ঠাই করে দিয়েছেন। কৃতজ্ঞতা হিসেবে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন, নৌকায় ভোট দিবেন।

    বেলাল-খতিজা দম্পতি আগামীকাল মেয়ের বিয়ের দাওয়াত দিলে চেয়ারম্যান ওই অনুষ্ঠানে উপস্থিত হওয়ার আশ্বাস দেন। যেকোন প্রয়োজনে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

    এ সময় উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা পিআইও আফতাব উদ্দিন, স্থানীয় ওয়ার্ড মেম্বার শাহ আলম, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মো. মহসিন অপু, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090