আজ

  • রবিবার
  • ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিষ্ঠাবার্ষিকী : ফেনীতে সপ্তাহব্যাপী কর্মসূচী

  • নিজস্ব প্রতিবেদক
  • মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও মাদক বিরোধী প্রচারণা সপ্তাহ ২০২০ উপলক্ষ্যে দেশব্যাপী নানা কর্মসূচীর অংশ হিসেবে ফেনীতেও ব্যাপক কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

    কর্মসূচীগুলো পালনের লক্ষ্যে মঙ্গলবার সকালে ফেনী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ফেনী জেলা কার্যালয়ে প্রেস ব্রিফিং করা হয়েছে। এ সময় সপ্তাহব্যাপী কর্মসূচী সম্পর্কে প্রেস ব্রিফিং করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারি পরিচালক আবু আবদুল্লাহ জাহিদ, পরিদর্শক অমর কুমার সেন, উপ-পরিদর্শক শাহীন শওকত ও তাজ উদ্দিন।

    তারা জানান, ৩১ ডিসেম্বর দিনব্যাপী বিশেষ অভিযান, জেলা কার্যালয়ে প্রেসব্রিফিং, আলোকসজ্জা, ২ জানুয়ারি সকাল সাড়ে নয়টায় ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টারের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি, পৌনে ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, ১০টায় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন, সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা, বিকাল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠান, মাদক বিরোধী কনসার্ট, ৫জানুয়ারি দিনব্যাপী ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে জেলা কার্যালয়ে অপেন ডে, ৩ জানুয়ারি সকাল ১২টায় ফেনী সরকারি কলেজে আলোচনা সভা, জুমার নামাজের পূর্বে মসজিদে মসজিদে মাদক বিরোধী বয়ান, সকাল সাড়ে ১১টায় ফেনী শহরের গুরুত্বপূর্ণ স্থানে লিফলেট বিতরণ ও মাদক বিরোধী স্টিকার লাগানো হবে। মুজিব বর্ষ উপলক্ষ্যে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর এসব কর্মসূচী গ্রহণ করেছে।

    উল্লেখ্য, ২০১৯ সালে ফেনী জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদফতর ৯৪০টি অভিযান চালিয়ে ১৬৮ জনকে আসামি করে ১৬৮টি মামলা দায়ের ও ১৬৫ জনকে গ্রেফতার করেছে। ১২ হাজার ৫২৩ পিস ইয়াবা, ১৪ কেজি গাঁজা, ৬২ বোতল ফেননসিডিল, ২১৩ লিটার ছোলাই মদ, ৫০ মিলিমিটার রেক্টিফাইট স্প্রিট, ২ রাউন্ড কার্তুজ ও একটি সিএনজি অটোরিকশা আটক করা হয়েছে। জেলার ৫টি বেসরকারি মাদক নিরাময় কেন্দ্রে গত এক বছরে ২০০ জন মাদকাসক্তকে চিকিৎসা দেয়া হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090