আজ

  • বুধবার
  • ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বাইক রাইডার্স ফেনী‘র সিলেট ভ্রমণ

  • ইকবাল হোসেন ভূঞা
  • ফেনী জেলার বাইকারদের অন্যতম সংগঠন “বাইক রাইডার্স ফেনী” সম্প্রতি বাইকে চড়ে সিলেট ভ্রমণ সম্পন্ন করেছে। এই ভ্রমণে তাদের শ্লোগান ছিল “বাইকে চেপে চায়ের দেশে, সিলেট ভ্রমণ ফেনী থেকে”।

    সংগঠনের ২৬ জন সদস্য ১৫টি বাইক নিয়ে গত ২৭শে আগস্ট সকাল ৮টায় সিলেটের উদ্দেশ্যে ফেনীর জেলী পরিষদ প্রাঙ্গণ থেকে যাত্রা শুরু করে। যাত্রাপথে তারা কুমিল্লা হয়ে ব্রাহ্মণবাড়িয়ার অভ্যন্তর হয়ে হবিগঞ্জ, মৌলভীবাজার পার হয়ে সিলেট শহরের হযরত শাহজালাল (রঃ) মাজারের সামনে গিয়ে থামে। এতে তারা ৩০৫ কিলোমিটার রাস্তা অতিক্রম করে।

    পথে নাস্তা, দুপুরের খাবার, চা বিরতি ও নামাজের বিরতি সহ এই পথ অতিক্রম করতে তাদের প্রায় ১০ ঘন্টা সময় লাগে। তারা ফেনীর নাম ও সংগঠনের লোগো সম্বলিত পোষাক পরিহিত অবস্থায় সিলেট শহর প্রদক্ষিণ করে। একসাথে ১৫টি বাইকের ২৬জন আরোহীর পদচারণায় মুখর হয়ে ওঠে সমস্ত পথ ও সিলেট শহর।
    ভ্রমণ পিয়াসী এই বাইকার গ্রুপটি সিলেটের রাতারগুল, বিছনাকান্দি, সাদাপাথর, শাহজালাল ও শাহপরানের মাজার, শ্রীমঙ্গল চা বাগান ভ্রমণ করে প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যের লীলাভূমি উপভোগ করে।

    ২৭শে আগস্ট তারিখ থেকে ২৯শে আগস্ট পর্যন্ত তারা সিলেটে অবস্থান করে এবং ৩০শে আগস্ট তারিখে ফেনীর উদ্দেশ্যে রওয়ানা করে। ফেরার পথে নরসিংদী, নারায়নগঞ্জ হয়ে কাঁচপুর ব্রীজ তারপর কুমিল্লা পার হয়ে ফেনী শহরে প্রবেশ করে। এপথে তারা প্রায় ৪০০ কিলোমিটার পথ অতিক্রম করে ফেনীতে ফিরে আসে।

    বাইক রাইডার্স ফেনী‘র দীর্ঘ ভ্রমণে কোথাও কোন প্রকার দূর্ঘটনা বা অপ্রীতিকর ঘটনার সম্মুখীন না হওয়ায় সংগঠনের প্রতিটি সদস্য সৃষ্টিকর্তার নিকট শুকরিয়া ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

    ট্যুর পরিচালনাকারী সদস্যদের দক্ষ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছে সংগঠনের প্রতিটি সদস্য। পর্যাক্রমে বাইকে চড়ে তারা সমগ্র বাংলাদেশের অপরূপ সৌন্দর্য দেখার আশাবাদ ব্যক্ত করেছে। এজন্য তারা ফেনীবাসী তথা সমগ্র দেশবাসীর দোয়া কামনা করছে।


    error: Content is protected !! please contact me 01718066090