আজ

  • শুক্রবার
  • ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

গণকবর রক্ষায় সোনাগাজীতে মানববন্ধন

  • সোনাগাজী প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজী উপজেলার চর মজলিশপুর ইউনিয়নে পুরাতন কবরস্থান উচ্ছেদ করে জায়গা দখলের প্রতিবাদে ও গণকবর রক্ষায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

    সোমবার (৩১ মে) দুপুর দুইটার দিকে মিয়াজী ঘাট সংলগ্ন কবরস্থানের পাশে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বেশ কিছুদিন আগে থেকে সাবেক সেনা সদস্য সিরাজুল ইসলামসহ তার স্বজনরা কবরস্থানটি দখলের পাঁয়তারা চালিয়ে যাচ্ছেন।

    মানববন্ধনে অংশ নেয়া (চাপরাশি বাড়ীর) কবরস্থানের জমির দাতা মৃত নজিবুর রহমানের ছেলে দেলোয়ার হোসেন জানান, চর মজলিশপুর মৌজার বিএস খতিয়ান নং-২৭৮ এর তার পৈতৃক ৩৩ শতক জমির মধ্যে কবরস্থানের নামে ৫শতক জমি খতিয়ান হয়।

    পাকিস্তান আমল থেকে তার দাদা-দাদী, বাপ-চাচা, ফুফু সহ আত্মীয় স্বজন ও এলাকার মৃত লোকজনকে এখানে কবর দেওয়া হয়েছে। পার্শ্ববর্তী চরলক্ষ্মীগঞ্জ গ্রামের মৃত নুর নবীর ছেলে সাবেক সেনা সদস্য সিরাজুল ইসলাম (৪২) অবৈধ প্রভাব খাটিয়ে রাতের আধাঁরে কবরস্থানের বাঁশ সহ গাছপালা কেটে নিয়ে যায় ও স্কাভেটর দিয়ে কবরস্থানের মাটি কেটে ৮ফুট গভীর করে পুকুর খনন করে ও মাটি দিয়ে পার্শ্ববর্তী তার জমি ভরাট করে।

    স্থানীয়রা বাঁধা দিলে সিরাজুল ইসলাম দেলোয়ার সহ স্থানীয়দের মারধর করেন ও হুমকি ধমকি দেন।

    এলাকাবাসীর দাবি, গণকবর রক্ষায় ও সিরাজের অত্যাচার থেকে বাঁচতে গত ২৫ মে দেলোয়ার হোসেন বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় সিরাজুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। মানববন্ধনের মাধ্যমে করে তারা পুরাতন গণকবর রক্ষায় সোনাগাজী মডেল থানা ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090