আজ

  • সোমবার
  • ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ছাগলনাইয়ার উত্তর যশপুরে কৃষি জমির মাটি কাটায় প্রবাসীর বসতভিটা হুমকির মুখে

  • ছাগলনাইয়া প্রতিনিধি
  • ছাগলনাইয়ার মহামায়া ইউনিয়নের উত্তর যশপুরে কৃষি জমির মাটি কাটায় প্রবাসীর বসতভিটা হুমকির মুখে।

    জানা গেছে, যশপুর গ্রামের শামসুল হক মজুমদারের দুই ছেলে ওসমান গনি ও আব্দুল গনি প্রবাসের কষ্টার্জিত টাকায় পৈত্রিক জমিতে বাড়ি নির্মাণ করেন। তাদের বাড়ির পূর্ব পাশে একই গ্রামের কুদ্দুস সওদাগরের কৃষি জমি রয়েছে। কুদ্দুস সওদাগর প্রতিহিংসাপরায়ণ হয়ে প্রবাসী ওসমান গনি ও আবদুল গনির বসত বাড়ির পাশ ঘেঁষে গভীর ভাবে মাটি কেটে ফেলে। এর ফলে প্রবাসীদের বসতভিটা একাংশ বর্ষা মৌসুমে ভেঙ্গে আব্দুল কুদ্দুসের জমিতে চলে যাওয়ার আশঙ্কা রয়েছে।

    প্রবাসীদের বৃদ্ধ পিতা শামসুল হক মজুমদার জানান, তিনি তার দুই পুত্রবধূ নিয়ে এই বাড়িতে বসবাস করেন। তার দুই ছেলে বিদেশ রয়েছে।এই সুবাদে তার প্রতিবেশী কুদ্দুস এমন জঘন্য কাজ করছে। রাতে তার বসত ভিটা পাশে জমির মাটি কেটে গভীর গর্তের সৃষ্টি করেছে। যাতে করে তার বসত ভিটা ভেঙে তার জমিতে চলে যায়।

    এই বিষয়ে বৃদ্ধ জানান, তিনি বাধা দিলেও তার প্রতিবেশী তার কথা কর্ণপাত না করে তার বসতবাড়ির উত্তর থেকে দক্ষিণ প্রান্ত পর্যন্ত তিন চার ফুট গভীর গর্ত খনন করেছে।এই বিষয়ে তিনি স্থানীয় জনপ্রতিনিধির কাছে গেলেও কোনো প্রতিকার পাননি। এই বিষয়ে তিনি স্থানীয় চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সুদৃষ্টি কামনা করছেন।

    অপরদিকে মোজাম্বিক প্রবাসী ওসমান গনি জানান, আমি ও আমার ভাই দেশে থাকতে কখনো কুদ্দুস এ ধরনের কাজ করার সাহস করেনি। আমরা প্রবাসে চলে আসার পর বাবা বৃদ্ধ বাড়িতে এই সুযোগে সে এমন কাজ করছে। তিনিও এই বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এই বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি জানান, আমি আব্দুল কুদ্দুস ও তার ছেলেকে শামসুল হক মজুমদারের বসতভিটা থেকে পাঁচ ফুট দূরত্বে জমে খনন করার জন্য বলেছি।

    এই বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গরিব শাহ হোসেন বাদশা জানান, বিষয়টি আমি শুনেছি, আমি স্থানীয় মেম্বারকে বিষয়টি দ্রুত সমাধান করে দেয়ার জন্য নির্দেশ দিয়েছি।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090