আজ

  • সোমবার
  • ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনাগাজীতে আবুধাবী প্রবাসীর সম্পত্তি জবর দখলের চেষ্টা ও হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • শহর প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজী পৌরসভা ৯ নং ওয়ার্ডের ডা. করিমুল হকের ছেলে আবুধাবি প্রবাসী ইকবাল হোসেনের সম্পত্তি জবর দখলের চেষ্টা ও হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ ৩০ সেপ্টেম্বর শনিবার শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেয়ে আকলিমা সুলতানা।

    লিখিত বক্তব্যে আকলিমা সুলতানা অভিযোগ করেন, আমার বাবা সোনাগাজী পৌরসভার ৯ নং ওয়ার্ড চর গনেশ ছেরাজল হক সারেং বাড়ী নিবাসী ডা. করিমুল হক তার পৈত্রিক ও ক্রয়কৃত সম্পত্তি সহ সর্বমোট ৪২ শতাংশ ভূমি রেখে মৃত্যুবরণ করেন। এর মধ্যে আমাদের ৪ বোনের বিয়ে হয়ে যায়। আমাদের একমাত্র ভাই ইকবাল হোসেন দীর্ঘদিন থেকে আবুধাবী প্রবাসে থাকায় আমার অসুস্থ মায়ের দেখাশোনা করার জন্য আমি বাবার বাড়ীতে অবস্থান করছি। বাড়ীতে কোন পুরুষ না থাকায় আমার আপন চাচা ওবায়দুল হকের নেতৃত্বে জেবল হকের ছেলে মো. হাসান ও নিশান ও হাসানের স্ত্রী ফাতেমা আক্তার সীমা, তার মাতা হরানী বেগম, মো. মহসিনের ছেলে মো. রায়হান, মাকসুদ আলমের ছেলে মো. বেলাল হোসেন, আকতারুজ্জানের ছেলে মো. মামুন আবদুল গনির ছেলে মানু মিয়া, ফকির আহাম্মদের ছেলে আবদুল শুক্কুর বিভিন্ন সময় আমার ভাই ও বাবার সম্পত্তি জবর দখলরে চেষ্টা করে আসছে।

    এতে আমরা বাঁধা দিতে চাইলে উপরোক্ত ব্যক্তিরা বিভিন্ন সময় আমাদের কাছে চাঁদা দাবী করে আসছে। বিষয়টি নিয়ে বিবাদীগনের বিরুদ্ধে আমি আকলিমা সুলতানা বাদী হয়ে ২০২৩ সালের ২৮ আগস্ট সোনাগাজী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কামরুল ইসলামের আদালতে ফৌজদারি কার্যবিধি ৪৪ ধারায় সাধারণ ডায়েরী করি।

    বিবাদীগন তাতেও কোন কর্নপাত করেনি। ইতিপূর্বে উক্ত সম্পত্তি নিয়ে দুটি মামলা আদালতে চলমান রয়েছে। আদালতের আদেশ অবমাননা করে প্রায় সময় আমার বাড়ীর সম্পত্তি জবর দখল করার অপচেষ্টায় লিপ্ত আছে। যেকোন সময় আমাদের বাড়ী দখল পরিবারের সদস্যদের প্রাণ নাশের চেষ্টায় লিপ্ত আছে। তারা যেকোন সময় আমাদের পরিবারের উপর হামলা করতে পারে।

    এমতাবস্থায় আমি পরিবারের লোকজনদের নিয়ে মারাত্মক নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই আমি প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090