আজ

  • রবিবার
  • ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ছাগলনাইয়ায় গ্যাস সিলিন্ডারের আগুনে ১৫ দোকান পুড়ে ছাই

  • ছাগলনাইয়া প্রতিনিধি
  • ছাগলনাইয়ায় রান্নার কাজে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের আগুনে ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার শুভপুর পুরাতন বাজারে এ ঘটনা ঘটে। এতে অন্তত ৬০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবী করছেন ব্যবসায়ীরা।

    ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্থরা জানায়, সোমবার সকালে শুভপুর পুরাতন বাজারের আলমগীরের হোটেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা পাশ্ববর্তী ২টি হোটেল, ১টি সেলুন, ৪টি কুলিং কর্ণার, ১টি মুদি দোকান, ৩টি পানের দোকান, ১টি ইলেক্ট্রিক দোকান ও ২টি ফার্ণিচার দোকানে ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক খবর পেয়ে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন শুভপুর সমাজ কল্যাণ সোসাইটি নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা আগুন নেভানোর চেষ্টা চালায়। কিছুক্ষণের মধ্যেই তাদের সাথে ফায়ার সার্ভিসের একটি ইউনিট যোগ হয়ে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে ১৫টি দোকানের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

    শুভপুর ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ সেলিম জানান, তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। ক্ষতিগ্রস্থ দোকানীদের বেশিরভাগই নিম্ন ও মধ্য বিত্ত শ্রেনীর মানুষ। তাদেরকে সহযোগিতার জন্য তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়েছেন।

    ফায়ার সার্ভিসের ছাগলনাইয়া স্টেশান মাস্টার রাকিবুল হাসান জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের একটি দল এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এখনো ক্ষয়-ক্ষতির অনুমান করা যাচ্ছেনা। হোটেল ব্যবসায়ী আলমগীরের দোকানে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণের মাধ্যমে আগুন লেগেছে বলে ক্ষতিগ্রস্থরা তাকে জানিয়েছেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090