আজ

  • বুধবার
  • ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সোনাগাজীতে পিঠা উৎসব

  • সোনাগাজী প্রতিনিধি
  • মুজিব বর্ষ উদযপান উপলক্ষে ফেনীর সোনাগাজীতে বৃহস্পতিবার বেশ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যোগে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ পিঠা উৎসবের উদ্বোধন করেন।
    উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল আমিন বলেন, মুজিব বর্ষ উদযাপনের অংশ হিসেবে উপজেলার নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভার সব কয়টি বিদ্যালয়ে এক যোগে পিঠা উৎসব পালন করা হয়।

    তিনি বলেন, উপজেলার তিনটি কলেজ, ২৪টি উচ্চবিদ্যালয়, ১৯টি মাদ্রাসা ও ১০৯টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ পিঠা উৎসবে অংশ নিয়ে প্রায় শতাধিক প্রকারের পিঠার স্বাদ গ্রহণ করে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নের একটি বিদ্যালয়কে পিঠা উৎসবের স্থান হিসেবে নির্ধারণ করে দেওয়া হয়। যেখানে ওই ইউনিয়নের সবকয়টি প্রাথমিক ও মাধ্যমিক এবং মাদ্রাসার শিক্ষক- শিক্ষার্থীরা অংশ নিয়ে উৎসবমূখর পরিবেশে পিঠা উৎসব পালন করেছে।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেবের নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ উৎসবগুলো পরিদর্শন করেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090