আজ

  • মঙ্গলবার
  • ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

দেশব্যাপী ধর্ষনের প্রতিবাদে ফেনীতে মশাল মিছিল

  • নিজস্ব প্রতিবেদক
  • সারাদেশে নারী-শিশু ধর্ষন, নিপীড়ন নির্যাতন ও বিচার হীনতার প্রতিবাদে ফেনীতে মশাল মিছিল ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফন্ট ও বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র।

    সোমবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফেনী সরকারী কলেজের সামনে থেকে শুরু হয়ে মশাল মিছিলটি শহরের জেল রোড়, দোয়েল চত্ত্বর, খেজুর চত্ত্বর, প্রেসক্লাব ও শহীদ শহীদু্ল্লা কায়সার সড়ক প্রদক্ষিন করে শহীদ মিনার প্রাঙ্গনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

    সমাবেশে বক্তারা খাগড়াছড়ির পাহাড়ী তরুণী, সিলেটের এমসি কলেজে নারী গণধর্ষন, সাভারে নীলা রায় এবং চট্টগ্রামে ফেনীর মেয়ে ধর্ষনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে তারা বলেন, এসব ঘটনায় অনতিবিলম্বে দ্রুত বিচার আইনে রায় দিতে হবে।

    মিছিল শেষে শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফেনী শহর শাখার আহবায়ক নয়ন পাশা, সাধারণ সম্পাদক পংকজ নাথ সূর্য ও বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের ফেনী জেলা প্রতিনিধি রাইহানে কুমু।

    বক্তারা আরও বলেন, চলমান পাশবিকতার বিরুদ্ধে ঘৃণা ও ক্ষমতার অপপ্রয়োগের মধ্য দিয়ে পারপাওয়ার সংস্কৃতির বিরুদ্ধে আপনার সোচ্চার হওয়ার আহবান জানান।

    এর আগে বিকাল ৫ টায় শহরের শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধেনর ডাক দিয়েছিলো আরো ছাত্র ও যুব সমাজ। পুলিশের বাধার মুখে সে মানববন্ধনটি পন্ড হয়ে যায়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090