আজ

  • মঙ্গলবার
  • ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ছাগলনাইয়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এ্যাডভোকেসি সভা

  • ছাগলনাইয়া প্রতিনিধি
  • “ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শিহাব উদ্দিনের সভাপতিত্বে ও ডা. সালমা রশিদ’র সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের।

    বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা ভাইস-চেয়ারম্যান এনামুল হক মজুমদার। মূল প্রতিপাদ্য উপস্থাপন করেন ডা. সাকীফ মোহাম্মদ শাব্বীর।

    বক্তব্য রাখেন ছাগলনাইয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মাহবুবুর রহমান পিপিএম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহি উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জহিরুল হুদা, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, বঙ্গবন্ধু ব্লাড ব্যাংকের সাধারণ সম্পাদক মো. এনায়েত উল্লাহ সোহেল, উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা হাফেজ আতা উল্লাহ, সূর্যের হাঁসি ক্লিনিকের ম্যানেজার ফরিদ আহমেদ প্রমূখ।

    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শিহাব উদ্দিন জানান, ৪-১৭ অক্টোবর ছাগলনাইয়া উপজেলার ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়নে ১টি স্থায়ী ও ১টি ভ্রাম্যমানসহ মোট ১শ ৪৬টি কেন্দ্রে ৬-১১ মাসের ৩হাজার ৫শ ৪জন শিশু ও ১২-৫৯ মাস বয়সী ২৫ হাজার ২শ ৬৮জন শিশুসহ মোট ২৮হাজার ৭শ ৭২জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090