আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাটিয়ালের দ্বিতীয় সাহিত্য সভা অনুষ্ঠিত

  • নিজস্ব প্রতিনিধি
  • সম্পন্ন হলো ভাটিয়াল সাহিত্যসভা’র দ্বিতীয় আয়োজন। ভাটিয়াল বরাবরই ভালোকিছু উপহার দেয়ার চেষ্টা করে। সে ধারাবাহিকতায় সাহিত্যসভা’র দ্বিতীয় আয়োজনে শুরু থেকে শেষ পর্যন্ত সফলতা আর মুগ্ধতার আবেশ ছিল কানায় কানায় পরিপূর্ণ। ভাটিয়াল সাহিত্যসভা’র সাধারণ সম্পাদক উত্তম দেবনাথে’র সঞ্চালনায় সভাপতি ইকবাল আলমে’র সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান আলোচক বাংলা কবিতার অতীত ও বর্তমান প্রেক্ষাপট নিয়ে বিষদ আলোচনা করেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যাপক মেহেদী হাসান।

    সভায় আলোচক হিসেবে আরো ছিলেন ফখরুল হাসান। স্বরচিত কবিতা পাঠ করেন কবি ওবায়েদ মজুমদার, শিখা সেনগুপ্তা, ফরিদা আখতার মায়া, শামীম পাটোয়ারী, নাস্রীন সুলতানা জেরীন, দেবব্রত সেন, রাবেয়া সুলতানা, গাজী তারেক আজিজ, জাহাঙ্গীর আলম, ফিরোজ শাহ, স্বদেশ দত্ত, বিভীষণ বসাক, আলাউদ্দীন আফসার, সুবীর সরকার দিলু, জিয়া লাভিম, শামীমা আক্তার লিপি, সাইফুল আলম, সুমন ইসলাম ও বকুল আকতার দরিয়া। গদ্যপাঠ করেন মো. আবদুল ওয়াদুদ। স্বাগত বক্তব্য ও একটি অনুগল্প পাঠ করেন ভাটিয়াল সম্পাদক আলমগীর মাসুদ।

    সভা শেষে অনুষ্ঠানের অবয়ব নিয়েও প্রসংশায় পঞ্চমুখ ছিলেন আমন্ত্রীত অতিথিবৃন্দ। গত ২৭ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৪টা ফেনী রিপোর্টার্স ইউনিটি ক্লাবে ভাটিয়াল লেখক পাঠক পরিষদ আয়োজনে পুলক বিদ্যা নিকেতন ও দৈনিক ফেনীডটকমে’র পৃষ্টপোষকতায় অনুষ্ঠিত হয়েছে প্রকাশনা প্রতিষ্ঠান এবং সাহিত্যপ্রেমিদের প্রিয় ও প্রশংসিত সাহিত্যের কাগজ ‘ভাটিয়ালে’র দ্বিতীয় সাহিত্যসভা। সভায় আরো উপস্থিত ছিলেন নুরুল ইসলাম, শাহরিয়ার আহমেদ, দেলোয়ার হোসেন ও সাইফুল ইসলাম প্রমুখ।

    ফেনী ট্রিবিউন/ এএএম/এটি/এপিএ


    error: Content is protected !! please contact me 01718066090