আজ

  • মঙ্গলবার
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনী জেলা আ’লীগ সভাপতি আকরামুজ্জামান আর নেই

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিনিয়র আইনজীবী আকরামুজ্জামান (৭৫) আর নেই। রোববার ভোর ৬ টায় ঢাকার সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

    পারিবারিক সূত্র জানায়, গত ১৫ জুন থেকে জ্বর-কাশিসহ অসুস্থতা বোধ করলে বাসায় চিকিৎসা নেন তিনি। পরবর্তীতে ১৯ জুন শুক্রবার শ্বাসকষ্ট দেখা দিলে সন্ধ্যায় সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি চিকিৎসকদের নিবিড় তত্ত্বাবধানে (আইসিইউ) ছিলেন। এর আগে ফেনীতে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় নেগেটিভ এলেও সেখানে তার করোনা পজেটিভ আসে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

    আকরামুজ্জামানের ভাতিজা সাংবাদিক আসাদুজ্জামান দারা জানান, গত ৮ দিন সিএমএইচ- এ আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। গত দুইদিন শ্বাসকষ্ট বেড়ে গেলে ভেন্টিলেটর সাপোর্ট দেয়া হয়।

    আকরামুজ্জামানের ছেলে সিনিয়র সহকারী জজ সাইদুজ্জামান শরীফ আগামীকাল সোমবার লন্ডন থেকে দেশে ফেরার কথা রয়েছে।

    আকরামুজ্জামানের লাশ আগামীকাল সোমবার বিকাল ৫টা ৩০মি গ্রামের বাড়ি ফেনী সদর উপজেলার মোটবীর গোলারহাটে নামাজে জানাজা ও দাফন করা হবে।

    তিনি ফেনী জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ফেনী ডায়াবেটিক সমিতির সভাপতিসহ শিক্ষা-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

    তার মৃত্যুতে ফেনীর রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

    প্রসঙ্গত: আক্রামুজ্জামান ১৯৬৭ সালে ফেনী মহকুমা ছাত্র ইউনিয়নের সভাপতি ছিলেন। ১৯৭১ এ মুক্তিযুদ্ধে সক্রিয় ভাবে অংশ নেন। স্বাধীনতার পর ন্যাপের (মোজাফ্ফর) রাজনীতি শুরু করে। ১৯৯০ এর দিকে আওয়ামী লিগে যোগ দেন। ফেনী জজ কোর্টে সরকারী কৌসুলি (পিপি) ছিলেন। ২০১৯ সালে জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090