আজ

  • শুক্রবার
  • ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ফেনী অংশে তিন চাকার যান চলাচল বন্ধে মহিপাল হাইওয়ে পুলিশের লিফলেট বিতরণ

  • নিজস্ব প্রতিনিধি
  • মহাসড়কে বিপদজনক তিন চাকার যানবাহন নসিমন, করিমন, ইজিবাইক, মোটরচালিত রিক্সা ভ্যান বা যে কোনো ধরনের তিন চাকার বাহন চলাচল বন্ধে ও গণসচেতনতার লক্ষ্যে সড়ক আইনের ধারা সম্বলিত লিফলেট বিতরণ করেছে ফেনীর মহিপাল হাইওয়ে থানা পুলিশ।

    আজ (রবিবার) হাইওয়ে পুলিশ সুপার কুমিল্লা রিজিয়নের নির্দেশনা মোতাবেক মহিপাল হাইওয়ে থানার ওসি মো. আসাদুজ্জামানের নেতৃত্বে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ফেনীর অংশে এসব লিফলেট বিতরণ করা হয়।

    এ সময় মহাসড়কের জন্য বিপদজনক এসব গাড়ির মালিক ও ড্রাইভারদের সচেতন করা হয় এবং চলমান সড়ক আইনের ধারা মোতাবেক আদেশ অমান্যকারীর শাস্তি কি হতে পারে তা লেখা সম্বলিত লিফলেট সকলের কাছে বিতরণ করা হয়। এ সময় সড়ক আইনের ৪৬, ৮৯ ও ১১৫ নাম্বার ধারার ব্যাপারে জনসাধারণকে অবগত করা হয়।

    মহিপাল হাইওয়ে থানার ওসি আসাদুজ্জামান জানান, মহাসড়কের শৃঙ্খলা ধরে রাখতে তারা সর্বোচ্চ কাজ করে যাচ্ছেন। এছাড়াও মহাসড়কে চাঁদাবাজি বন্ধে তিনি এবং তার থানা কঠোর অবস্থানে রয়েছেন। সড়কে চাঁদাবাজি বন্ধে প্রতিনিয়ত মাইকিং করা সহ লিফলেট প্রদানের মাধ্যমে কাউকে চাঁদা না দেওয়ার জন্য গাড়ির মালিক শ্রমিকদের সচেতন করা হচ্ছে।

    তিনি জানান, মহাসড়কে নিষিদ্ধ ঘোষিত এসব যানচলাচলের ফলে দুর্ঘটনায়র ঝুঁকি বৃদ্ধি পায়, আর তা রোধে হাইওয়ে পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে রয়েছেন।

    এর আগে ২০১৫ সাল থেকে দেশের ২২টি মহাসড়কে থ্রি হুইলার (তিন চাকার যান) চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। এর মধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অন্যতম।

    তবে এই নিষেধাজ্ঞা অমান্য করে কিছু কিছু ক্ষেত্রে মহাসড়কে এসব যানবাহনের দেখা মেলে। যার ফলে বাড়ে দুর্ঘটনায় ঝুঁকি। এমতাবস্থায় তা রোধে নানাবিধ পদক্ষেপ হাতে নিয়েছে প্রশাসন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090