আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জার্মানের বিদায়ে কেমন আছেন সেই আমজাদ? (ভিডিও)

  • মাগুরা প্রতিনিধি
  • মাগুরার কৃষক আমজাদ হোসেন। যারা বিশ্বকাপ ফুটবলকে ঘিরে আজব ও বিরল ঘটনার খবরাখবর রাখেন তাদের কাছে নামটি পরিচিত। ভেবেছিলেন গতবারের মতো এবারও চমক দেখাবেন। কিন্তু ফুটবল-পাগল এই কৃষকের আনন্দ এবার বিশ্বকাপের শুরুতেই মাটি হয়ে গেছে।

    প্রিয় দল জার্মানের পরাজয়ে তিনি মর্মাহত। কথা ছিল দল জিতলেই বৃহস্পতিবার সকালে তিনি তার তৈরি দীর্ঘ ৫ কিলোমিটারের জার্মান পতাকা নিয়ে শহরে শোভাযাত্রা বের করবেন। কিন্তু সেই সুযোগ আর হলো না। কারণ প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হলো গত বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মান দলকে।

    দক্ষিণ কোরিয়া দলের কাছে অনাকাঙ্খিত পরাজয়ের কষ্টে রাত থেকেই মোবাইল ফোন বন্ধ করে ঘুমিয়েছেন জার্মান দলের এই একনিষ্ঠ সমর্থক। কারো সঙ্গে কথা বলেননি। আর আজ ঘুম থেকে উঠেই পতাকাটি গুছিয়ে রেখেছেন ঘরের মধ্যে।

    তবে বেঁচে থাকলে হয়তো চার বছর পর আবারো তিনি তার প্রিয় দলের প্রতি ভালোবাসা হিসেবে নতুন কোনো চমক তৈরি করবেন বলে জার্মান ফুটবল ভক্তদের জন্য ঘোষণা দিয়েছেন তিনি।

    জার্মান ফুটবল দলের ভক্ত কৃষক আমজাদ হোসেন মাগুরার সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের নেহাল উদ্দিন মোল্যার ছেলে।

    গত বিশ্বকাপের সময় নিজের আবাদি জমি বিক্রির টাকায় তিনি প্রায় তিন কিলোমিটার দীর্ঘ জার্মান পতাকা তৈরি করে চমক সৃষ্টি করেন। যে ঘটনায় বিস্মিত হন বাংলাদেশে দায়িত্বরত তৎকালীন জার্মান রাষ্ট্রদূত।

    বিশ্বকাপে জার্মান দল চ্যাম্পিয়ন হলে রাষ্ট্রদূত মাগুরা স্টেডিয়ামে কৃষক আমজাদ হোসেনকে সংবর্ধনা জানান। আর এবার ৫ কিলোমিটার পতাকা তৈরি করে আবারো আলোচনায় চলে আসেন।

    এবার তার গ্রামের বাড়িতে রাষ্ট্রদূতের পক্ষে শুভেচ্ছা বার্তা নিয়ে পৌঁছান জার্মান দূতাবাসের কূটনৈতিক ক্যারেন উইজোরা এবং শিক্ষা ও সংস্কৃতিক কর্মকর্তা তামারা কবির।

    ঘোষণা দেন তাকে জার্মান নিয়ে যাওয়ার। অথচ খেলায় দক্ষিণ কোরিয়ার কাছে পরাজয়ের কারণে খুবই ব্যথিত কৃষক আমজাদ হোসেন(৬৫)।

    কৃষক আমজাদ হোসেন জানান, জার্মান ফুটবল দলের খেলোয়াড়রা মাঠে খেলে হেরেছে। কিন্তু আমি হাজার হাজার মাইল দূরে টিভিতে খেলা দেখে খুবই কষ্ট পেয়েছি। এমন হবে কেউ কি ভেবেছে?

    তিনি বলেন, আমি ভালোবাসা দিয়েই জার্মানির দীর্ঘ পতাকা তৈরি করেছি। কিছু পাওয়ার জন্য নয়। জার্মান রাষ্ট্রদূত ভালোবাসার প্রতিদান হিসেবে জার্মান ফুটবল দলের অফিসিয়াল মেম্বার হিসেবে আমার নাম অন্তর্ভুক্ত করেছেন।

    এবার রাশিয়ায় খেলা দেখার জন্য আমন্ত্রণ জানিয়ে সব ব্যবস্থা করেছিলেন জার্মান রাষ্ট্রদূত। কিন্তু আমার যাওয়া হয়নি। তাদের ফুটবল দলের খেলোয়াড়দের সাথে পরিচয় করিয়ে দিতে জার্মানিতে নিয়ে যেতে চেয়েছেন। এজন্যে আমি খুবই গর্বিত।

    সম্পাদনা : এবিএ/বিএইচ


    error: Content is protected !! please contact me 01718066090