আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক মজনুকে হত্যার হুমকির প্রতিবাদে ফেনীতে মানববন্ধন ও বিক্ষোভ

  • নিজস্ব প্রতিনিধি
  • অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪ডটকমের নোয়াখালী প্রতিনিধি ইকবাল হোসেন মজনুকে খবর প্রকাশের জের ধরে হত্যার হুমকির প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারের দাবীতে ফেনীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে সাংবাদিকরা। সোমবার বেলা ১১টায় ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ফেনীতে কর্মরত সাংবাদিকদের ব্যানারে এক কর্মসূচী পালন করা হয়েছে।

    দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মুক্তিযোদ্ধা আবু তাহেরের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য দেন ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, ডিবিসি ও অবজার্ভার প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঞা, যুগান্তরের নিজস্ব প্রতিবেদক যতন মজুমদার, বাংলাদেশ সংবাদ সংস্থার ফেনী জেলা প্রতিনিধি ও দৈনিক ফেনীর সম্পাদক আরিফুল আমিন রিজভী, সময় টিভির স্টাফ রিপোর্টার আতিয়ার সজল, যমুনা টিভির স্টাফ রিপোর্টার আরিফুর রহমান, এটিএন বাংলা এটিএন নিউজের প্রতিনিধি এবং ফেনী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম, স্বদেশপত্র সম্পাদক এনএন জীবন।

    দৈনিক স্টার লাইনের সহযোগী সম্পাদক জসিম মাহমুদ ও জাগো নিউজের ফেনী প্রতিনিধি নুর উল্লাহ কায়সারের সঞ্চালনায় এছাড়াও বক্তব্য রাখেন ইয়ুথ জার্নালিস্ট ফোরাম ফেনীর সভাপতি ও দৈনিক অজেয় বাংলা নির্বাহী সম্পাদক শাহ জালাল ভূঞা, বিডি নিউজ ও মানবজমিন প্রতিনিধি নাজমুল হক শামিম, বাংলা নিউজের স্টাফ রিপোর্টার সোলায়মান হাজারী ডালিম, ফেনী জেলা ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এম এমরান পাটোয়ারী, স্বদেশ কন্ঠ সম্পাদক নুর তানজিলা রহমান, পরিবেশ ক্লাব ফেনীর সভাপতি সাংবাদিক নজরুল বিন মাহমুদুল, মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় সদস্য রাবেয়া বেগম, দৈনিক অগ্রসর জেলা প্রতিনিধি গাজী হানিফ। এছাড়াও কর্মসূচীতে ফেনীতে কর্মরত শতাধিক সাংবাদিক অংশ নেয়।

    এসময় সাংবাদিক নেতারা বলেন, দেশে সাগর-রুনি ও নোয়াখালীর মোজাক্কির হত্যার বিচারের অপেক্ষায় আজও প্রহর গুনছে সাংবাদিকরা। হামলা ও মামলার বিচার না হওয়ায় দেশের চতুর্থ স্তম্ভের এ পেশায় দিন দিন ঝুকিপূর্ণ হয়ে ওঠেছে। এরই ধারাবাহিকতায় নোয়াখালীর স্বাচিপের সভাপতি ডা. ফজলে এলাহী নুর এর দূর্ণীতির খবর প্রকাশের পর তাকে ওএসডি করে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ফজলে নুরের ব্যাপক দূর্ণীতি ও স্বাস্থ্য বিভাগে লুটপাটের বিষয়ে দূর্ণীতি দমন কমিশন তার বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করে। এবিষয়ে খবর প্রকাশের পর দূর্ণীতিবাজ চিকিৎসক ফজলে নুর জাগো নিউজের নোয়াখালী প্রতিনিধিকে মোবাইলে হত্যার হুমকি প্রদান করেন। তিনদিন অতিবাহিত হওয়ার পরও দোষীকে আইনের আওতায় না আনায় গণমাধ্যমকর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশা বিরাজ করে।

    ফেনীতে সাংবাদিকরা জানান, দীর্ঘ দুই যুগেরও বেশিসময় ধরে জনপদের নানা ইতিবাচক খবর প্রকাশ করে নোয়াখালীকে সমৃদ্ধ করেছেন। একজন পেশাদার সাংবাদিক হিসেবে দেশের সকল সাংবাদিক আজ বিষয়ে ঐক্যবদ্ধ। শীঘ্রই দোষীদের আইনের আওতায় না আনা হলে সাংবাদিকরা কঠোর কর্মসূচী পালন করতে বাধ্য হবে বলেও হুশিয়ারী দেন ফেনীর সাংবাদিকরা।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090