আজ

  • সোমবার
  • ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনীতে মাদকের মামলায় যুবকের পাঁচ বছরের সশ্রম কারাদন্ড

  • আদালত প্রতিবেদক
  • ফেনীতে মাদকের মামলায় এক যুবকের পাঁচ বছরের সশ্রম কারাদন্ডের রায় ঘোষনা করেছে আদালত। এ ছাড়া তাঁর ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও চার মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। তাঁর নাম মো. আলমগীর (২৬)। তিনি ফেনীর ছাগলনাইয়া উপজেলার দক্ষিন সতর গ্রামের বাসিন্দা। একই মামলায় অপর আসামি মো. টিপু ওরফে টিটুকে আদালত বেকসুর খালাস দিয়েছেন।

    বৃহস্পতিবার বিকেলে ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় ঘোষনা করেন। আদালতের রায় ঘোষনার সময় তিনি উপস্থিত ছিলেন।

    আদালত সুত্র জানায়, ২০১২ সালের ১৮ অক্টোবর সন্ধ্যায় ফেনীর ছাগলনাইয়া থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মির্জার বাজার এলাকা থেকে তাঁকে আটক করে। পরে তার সাথে থাকা ব্যাগের ভেতর থেকে ৫ বোতল আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল ও ৪০ বোতল মেকডুয়েল (বিদেশি মদ) উদ্ধার করে। এ ঘটনায় ছাগলনাইয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আশিকুর রহমান বাদী হয়ে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ছাগলনাইয়া থানায় মো. আলমগীর ও মো. টিপু ওরফে টিটুৃকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা ছাগলনাইয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম একই বছরের ২১ নভেম্বর আদালতে মো. আলমগীর ও মো. টিপু ওরফে টিটুৃর বিরুদ্ধে অভিযোপত্র দাখিল করেন। আদালতে বিচার কাজ চলাকালে ৬ জন স্বাক্ষী সাক্ষ্য প্রদান করেন।

    আদালতের ব্র্যাঞ্চ সহকারী রাজেন্দ্র কুমার ভৌমিক মাদকের মামলায় মো. আলমগীর নামে একজনের ৫ বছর সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও চার মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদানের সত্যতা নিশ্চিত করেন।

    এ ছাড়া একই মামলায় মো. টিপু ওরফে টিটু নামে অপর একজন আসামীকে বেকসুর খালাস দিয়েছেন। রায় ঘোষনার পর তাকে ফেনী কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090