আজ

  • শনিবার
  • ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শরিষাদী হাইস্কুলে ধর্ষণ ও মাদককে শিক্ষার্থীদের লাল কার্ড

  • শহর প্রতিনিধি
  • ফেনী সদর উপজেলার শরিষাদী উচ্চ বিদ্যালয়ের মাঠে মঙ্গলবার সকালে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছেসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক, জঙ্গীবাদ, বাল্যবিবাহ, যৌন হয়রানি ও ধর্ষণ প্রতিরোধে সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে প্রায় দুই হাজার শিক্ষার্থীকে মাদক, বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শপথ পাঠ করানো হয়। এতে স্থানীয় স্কুল ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন। এসময় শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান ফেনী মডেল থানার ওসি তদন্ত সাজেদুল ইসলাম পলাশ। বক্তব্য রাখেন শরিষাদী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হাশেম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

    প্রধান অতিথির বক্তব্যে আলমগীর হোসেন বলেন, মাদক আজ যুব সমাজ ও দেশকে শেষ করে দিচ্ছে। মাদক থেকে সকলকে দূরে থাকতে হবে। আজকে সব জায়গায় নারীদের অংশগ্রহণ রয়েছে। নারীরা এখন আর রান্নার কাজে নয়; দেশের নেতৃত্ব দিচ্ছে। ভালোভাবে পড়াশোনা করে আজকের ছাত্রীদের নেতৃত্বের আসনে আসতে হবে। বাল্য বিবাহকে না বলতে হবে। সন্ত্রাস-মাদক থেকে দূরে থাকতে হবে।

    লাল সবুজ উন্নয়ন সংঘের চান্দিনা শাখার সভাপতি সৌরভ মাকসদের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন শরিষাদী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর উদ্দিন, আল জামেয়াতুল মিল্লিয়া মাদ্রাসার সুপার মাওলানা বোরহান উদ্দিন প্রমুখ।

    শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হওয়ার গুরুত্ব তুলে ধরে শপথ করান ফেনী মডেল ওসি তদন্ত মোহাম্মদ সাজেদুল ইসলাম।

    আয়োজক সংগঠনের সভাপতি কাওসার আলম বলেন, সংগঠনটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে গত ৯ বছরে আজকের অনুষ্ঠান পর্যন্ত এক হাজার ২০৯ টি স্কুল, কলেজ মাদরাসার প্রায় ৩৬ লাখ শিক্ষার্থীর মুখোমুখি হয়েছে। ৬৪ জেলার ৩৬ লাখ শিক্ষার্থী এভাবেই মাদক, বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি/এমএম


    error: Content is protected !! please contact me 01718066090