আজ

  • শনিবার
  • ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে ইইউ’র প্রকল্পে পৌর জনপ্রতিনিধিদের কর্মশালা

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীতে পৌরসভার সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের দক্ষতা বৃদ্ধিতে ওরিয়েন্টেশন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারী) সকাল ১১টায় শহরের একটি রেস্টুরেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুই দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান।

    ইউরোপীয় ইউনিয়ন সাপোর্ট টু হেলথ হেলথ এণ্ড নিউট্রিশন টু দি পুওর ইন আরবান বাংলাদেশ প্রকল্পের আওতায় দুই দিনের কর্মশালার বাস্তবায়ন করছে বেসরকারি উন্নয়ন সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র।

    প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, পৌরসভা জনগণের সেবায় অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। পৌর জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রাতিষ্ঠানিকভাবে আপনাদের যে ক্ষমতা দেয়া হয়েছে তা কাজে লাগান। ইচ্ছেমত ভবন নির্মাণ, যত্রতত্র আবর্জনা যেন না জমে, একটি মানবিক নাগরিক জীবন নিশ্চিত করতে কাজ করুন। কর্মশালার উপযোগিতা প্রসঙ্গে তিনি বলেন, মেয়রকে জানতে হবে কি তার দায়িত্ব, নাগরিক কি কি সুবিধা আদায়ে সরকারের কাছে দাবী তোলা যেতে পারে তা জানতে হবে।

    পৌর এলাকায় অপরিকল্পিত নগরায়ন প্রসঙ্গে তিনি বলেন, অপরিকল্পিত নগর গড়ে উঠছে উপজেলা পর্যায়ের পৌর এলাকাতেও। একটি অস্বস্তিকর পরিবেশ দখল করে নিতে পারে আমাদের জীবন। তাই আইন সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে এবং তা মেনে চলতে হবে পৌর মেয়র ও কাউন্সিলরদের।

    অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পিকেএম এনামুল করিম। প্রকল্পের টেকনিক্যাল এক্সপার্ট ও প্রজেক্ট কো-অর্ডিনেটর এসএম তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে ও পদক্ষেপের প্রোগ্রাম ম্যানেজার মো.মনিরুজ্জামান সিদ্দিকের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন পরশুরাম পৌরসভা মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল ও সোনাগাজী পৌরসভা মেয়র এড. রফিকুল ইসলাম খোকন।

    কর্মশালা প্রসঙ্গে এসএম তোফাজ্জল হোসেন জানান, পৌর জনপ্রতিনিধিদের কি ভূমিকা তা এ কর্মশালার মাধ্যমে আরও বেশী স্পষ্ট করা হবে। তিনি জানান, আজ ফেনীর ফুলগাজী, পরশুরাম ও সোনাগাজী পৌরসভার ৩৯জন জনপ্রতিনিধি কর্মশালায় অংশগ্রহণ করছেন। আগামীকাল ফেনী, সোনাগাজী ও ছাগলনাইয়া পৌরসভার জনপ্রতিনিধিরা কর্মশালায় অংশগ্রহণ করবেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি/এমএম


    error: Content is protected !! please contact me 01718066090