আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনী-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী গোলাম মাওলার মনোনয়ন দাখিল

  • নিজস্ব প্রতিবেদক
  • একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম প্রার্থী হিসেবে এটিএম গোলাম মাওলা চৌধুরী মনোনয়ন দাখিল করেছেন। মঙ্গলবার বিকেলে ফেনী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামানের কাছে আনুষ্ঠানিকভাবে তিনি মনোনয়নপত্র জমা দেন।

    এসময় তার সঙ্গে ছিলেন গোলাম কিবরিয়া চৌধুরী, সাইফুল ইসলাম চৌধুরীসহ এলাকার গন্যমান্য ব্যক্তি, দলীয় নেতাকর্মী, সমর্থক ও অনুসারিরা। পরে সন্ধ্যায় তিনি নিজ উপজেলা ছাগলনাইয়া প্রেস ক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

    সূত্রে জানা গেছে, ফেনী-১ আসনে বেগম জিয়ার পরিবর্তে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ এই নেতা মনোনয়ন দাখিল করেছেন। সাধারণ মানুষের কাছে দল-মত নির্বিশেষে সজ্জন রাজনীতিবিদ হিসেবে গোলাম মাওলার ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। জাতীয়তাবাদী রাজনীতি থেকে কখনো তার বিচ্ছুতি ঘটেনি। এর আগে সততা, নিষ্ঠা, রাজনৈতিক যোগ্যতা, জেষ্ঠ্যতা ও আন্তরিকতার অবমূল্যায়ন করায় তিনি জাতীয় পার্টি থেকে পদত্যাগ করেন।

    ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী বলেছেন, তিনি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী। পরিচ্ছন্ন রাজনীতি করতে চাই। তিনি ফেনী-১ আসনে আমূল পরিবর্তন ও ব্যাপক উন্নয়নে দল-মত নির্বিশেষে সকলের সহযোগীতা কামনা করেন।

    প্রসঙ্গত : ১৭৫৭ সালে মীর জাফরের বেঈমানীর কারণে পলাশীর প্রান্তরে নবাব সিরাজ উদ দৌল্লার পরাজয়ের পর ইংরেজের দখলে দেশ চলে যায়। তারপর প্রায় এক বছর স্বাধীন নবাব হিসেবে রাষ্ট্র পরিচালনা করেন ত্রিপুরার স্বাধীন নবাব শমসের গাজী। তিনি ইংরেজদের সঙ্গে যুদ্ধ করে টিকে থাকেন। তখন কুমিল্লা, ফেনীসহ বৃহৎ এলাকা ত্রিপুরা নবাবের অধীনে ছিল। সেই শমসের গাজীর সপ্তম বংশধর এটিএম গোলাম মাওলা চৌধুরী ’৭১ এ মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন।

    সম্পাদনা : এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090