আজ

  • মঙ্গলবার
  • ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

রামপুরের সেই স্কুলছাত্রীর পড়ালিখার দায়িত্ব নিলেন কাউন্সিলর বাহার

  • শহর প্রতিনিধি
  • ফেনীর রামপুর বালিকা বিদ্যালয়ের সেই সপ্তম শ্রেণীর হতদরিদ্র স্কুলছাত্রী পড়ালিখার দায়িত্ব নিলেন ফেনী পৌরসভার ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন বাহার। এর আগে ওই ছাত্রীর বাল্য বিয়ের দায়ে সংশ্লিষ্ট কাজীর ২০ হাজার জরিমানা ও স্কুলছাত্রীর বাবার ১৫ দিনের জেল দিয়েছেন ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন। গতকাল শুক্রবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ফেনীর রামপুর হাফেজ উকিল বাড়ি এলাকার ভাড়াটিয়া মো.জহির উদ্দিনের বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

    এ সময় ফেনীর রামপুর বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর এক ছাত্রী সাথে বিয়ের আয়োজন চলছিল ২৫ বছর বয়সী কারখানা শ্রমিক আনোয়ারের সাথে। তারা উভয় নোয়াখালী জেলার লক্ষীপুরের বাসিন্দা। শুক্রবার কাউকে না জানিয়ে কনের পিতা তার তের বছর বয়সী মেয়েকে আলী আহম্মদের ছেলে মো. আনোয়ারের সাথে দিচ্ছিলেন।

    খবর পেয়ে ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন কনের বাড়িতে হানা দেয়। এ সময় অপ্রাপ্ত বয়স্ক মেয়ে বিয়ের দায়ে ফেনীর পৌরসভা ১৮ নং ওয়ার্ডের কাজী নিকাহ রেজিষ্টার আবদুল মতিনকে ২০ হাজার জরিমানা করে ভ্রাম্যমান আদালত। একই সময় মেয়ের পিতা কে মেয়ে বাল্য বিবাহের দায়ে ১৫ দিনের জেল দেন। পরে উপস্থিত কাউন্সিলর আমির হোসেন বাহার ওই মেয়েটি স্কুলের পড়ালিখা ও যাবতীয় দায়িত্ব নেন তিনি।

    কাউন্সিলর আমির হোসেন বাহার জানান, ওই বালিকা প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত স্কুলের পড়া-লিখার ও পোষাকের যাবতীয় খরচ তিনি বহন করবেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090