আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনে আরজু : ‘নারকীয় হামলা থেকে প্রাণে বেঁচে যাই’

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী সদর উপজেলার ধর্মপুরে নির্বাচনী প্রধান কার্যালয়ে বুধবার সকাল সাড়ে ১১টায় সাংবাদিক সম্মেলনে নানা অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী এম আজহারুল হক আরজু। লিখিত বক্তব্যে তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমানের ছেলে সুমনের নেতৃত্বে তার সমর্থকরা সন্ত্রাসীরা শহরের বিভিন্ন স্থানে প্রকাশ্যে ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়েছে। তিনি তাঁর গাড়ীতে হামলা-মাইক ভাংচুর, পোষ্টার, ফেষ্টুন-ব্যানার ছিঁড়ে ফেলা ও প্রচার কাজে বাঁধা দেওয়ার জন্য ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজমা উদ্দিন হাজারীকে দায়ী করেন। তিনি অভিযোগ করেন, সাংসদের ইন্দনেই আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকমীরা তাঁর কর্মীদের হুমকি-ধামকি দিচ্ছেন।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, নির্বাচনী তফসিল ঘোষনার পর ফেনীতে একতরফা সন্ত্রাসী তৎপরতা চলছে। প্রকাশ্যে তাঁর পোষ্টার ও ফেষ্টুন ছিড়ে ফেলা হচ্ছে। ৮টি মাইক ছিনতাই, প্রচার কাজের ৪টি অটোরিক্সা ভাংচুর, প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা-গুলিবর্ষণ, প্রচারকর্মী, অটোরিক্সা ও মাইক্রো চালকদের মারধর করা হয়।

    গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার কাজিরবাগ এলাকায় তাঁর প্রচার কাজে ব্যবহৃত দুটি মাইক্রোবাস ভাংচুর, চালকদের মারধর করা হয়েছে। অল্পের জন্য নারকীয় হামলা থেকে তিনি প্রানে বেঁচে যান। এ সব কারনে নির্বাচনী পরিবেশ নষ্ট হচ্ছে।

    প্রার্থী আজাহারুল হক অভিযোগ করেন, এ সব ঘটনা ফেনী থানায় অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাননি। ফেনী সদর মডেল থানার ওসিকে ফোন দিলে ফোন ধরেন না। তিনি সুষ্ট নির্বাচনের স্বার্থে ফেনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) প্রত্যাহার দাবি করেন।

    সাংসদ নিজাম উদ্দিন হাজারী তাঁর বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, উপজেলা নির্বাচনে তিনি কোন প্রার্থীর সভা-সমাবেশে কিংবা প্রচারণায় অংশ নেননি, বক্তব্যও দেননি। নির্বাচন অবাধ ও সুষ্ট হোক-এটাই তিনি চান। তাছাড়া নির্বাচনে ভোট গ্রহন হবে ইলেকট্রনিক ভোটিং যন্ত্রের মাধ্যমে (ইভিএম)।

    উল্লেখ্য, ৩১ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে ফেনী সদর উপজেলায় ইবিএম’র মাধ্যমে ভোট গহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলায় এর আগে বিনা প্রতিদ্বন্ধিতায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে যান। চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম (নৌকা) ও জেলা যুবলীগের সাবেক সভাপতি এম আজহারুল হক আরজু (আনারস) প্রতীকে ভোটের মাঠে রয়েছেন।

    সম্পাদনা : এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090