আজ

  • বৃহস্পতিবার
  • ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে ৩ লক্ষাধিক শিশুকে হাম-রুবেলা টিকা দেয়ার প্রস্তুুতি

  • শহর প্রতিনিধি
  • ফেনীতে ৩ লক্ষ ৩৮ হাজার ৪৭৩ জন শিশুকে হাম ও রুবেলা টিকা দেয়ার প্রস্তুুতি নিচ্ছে জেলা স্বাস্থ্য বিভাগ। আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত জেলায় অবস্থানরত ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সী শিশুদেরকে এ টিকা দেয়া হবে।

    বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয়ে এডভোকেসি সভায় এ নিয়ে বিস্তারিত তুলে ধরেন প্রকল্পের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ইমংপ্রæ চৌধুরী। তিনি জানান, কর্মসূচীটিকে বাস্তবায়ন করতে ইতোমধ্যে ২ হাজার ৩০৪ জন টিকাদান কর্মী ও ৩ হাজার ৫১০ জন স্বেচ্ছাসেবক নিয়োগ দেয়া হয়েছে। তারা ১৮ থেকে ২৪ মার্চ পর্যন্ত জেলার ১ হাজার ৩৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানের চতুর্থ শ্রেনী পর্যন্ত পড়–য়াদের দিকা দেবেন। এছাড়াও ২৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত জেলার বিভিন্ন স্থায়ী ও অস্থায়ী ক্যাম্পে বাদ পড়াদের টিদা দেয়া হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে টিকাদান কর্মসূচী। ব্যাপক প্রচারণার জন্য ইতোমধ্যে জেলার সকল মসজিদের ইমাম, শিক্ষক ও সাংবাদিকদের সাথে মতবিনিময়ের ব্যবস্থা রাখা হয়েছে।

    জেলা সিভিল সার্জন জানান, গত বছর ফেনীতে ২৫ জন হাম ও রুবেলা রোগী সনাক্ত হয়। যারা ২০১৫ সালে সরকারী ভাবে বিনামূল্যে দেয়া টিকা নেয়নি। এছাড়াও ১৩ জন রোগী সনাক্ত হয়েছে, যারা ১টি টিকা নিয়ে বাকী টিকা গ্রহন করেনি।

    সিভিল সার্জন ডাক্তার মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান। দাগনভূঞা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. রুবাইয়াত বিন করিমের সঞ্চালনায় সভায় সরকারী বিভিন্ন কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, গণমাধ্যম কর্মী ও স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

    ফেনী ট্রিবিউন/এনকে/আরএইচ


    error: Content is protected !! please contact me 01718066090