আজ

  • বুধবার
  • ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফুলগাজীতে দুই দিনব্যাপী শিশু মেলার সমাপনী

  • নিজস্ব প্রতিনিধি
  • ফুলগাজীতে জেলা তথ্য অফিসের আয়োজনে দুই দিনব্যাপী শিশু মেলা শেষ হয়েছে। আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী।

    ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলীম মজুমদার, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফাতেমা ফেরদৌস, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এনামুল হক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেহানা বেগম। মেলায় সমাপনী বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার বেলায়েত হোসেন।

    জেলা তথ্য কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন জানান, দুই দিনব্যাপী শিশু মেলার সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতা, সাংকৃতিক অনুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। ‘‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় এ মেলার আয়োজন করা হয়। মেলায় ৫টি মাধ্যমিক বিদ্যালয়, ৫টি প্রাথমিক বিদ্যালয়, উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় এবং জেলা তথ্য অফিসের ১টি করে মোট ১২টি স্টল স্থান পায়।

    সমাপনী অনুষ্ঠানে বক্তারা শিশুর অধিকার, শিশুর বিকাশ, জন্ম নিবন্ধন, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, শিশু ও নারী নির্যাতন, যৌতুক, বাল্য বিবাহ প্রতিরোধ, মাদক ও জঙ্গিবাদ বিষয়ে বিশদ আলোচনা করেন। এছাড়া সামাজিক সমস্যা মোকাবেলায় বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।

    এতে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক- শিক্ষার্থীরাসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ অংশগ্রহন করে।

    ফেনী ট্রিবিউন/ এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090