আজ

  • বৃহস্পতিবার
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সন্ত্রাসী চাঁদাবাজ টেন্ডারবাজ দূর্নীতিবাজদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে’

  • নিজস্ব প্রতিনিধি
  • বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দেশবাসীর স্বার্থে শুদ্ধি অভিযান শুরু করে রাজনীতিতে একটি বড় ধরনের ঝুঁকি নিয়েছেন। আপন ঘর থেকে শুদ্ধি অভিযান শুরু হয়েছে। যাঁরা অপকর্ম করে, সন্ত্রাস করে, চাঁদাবাজী করে, টেন্ডারবাজী করে এবং যারা দূর্নীতিবাজ ও ভুমিদস্যু তাঁদের বিরুদ্ধে নেত্রী কঠোর অবস্থানে রয়েছেন। সবাই সাবধান হয়ে যান। এ অভিযান শুধু ঢাকা নয়, সুনামগঞ্জ থেকে সুন্দরবন, কুতুবদিয়া থেকে তেতুলিয়া পর্যন্ত চলছে। যাঁরা অপরাধ করবেন-কোন ছাড় নেই। শেখ হাসিনা প্রমাণ করেছেন-অপরাধ করলে পার পাওয়া যায় না। অ্যাকশন শুরু হয়ে গেছে।

    তিনি বলেন, এ অভিযান কোন দলের বিরুদ্ধে নয়। সে জন্যই নিজ দলের মধ্যেই অভিযান শুরু হয়েছে। দলের ভেতর ও দলের বাইরে যারাই অপকর্মের সাথে জড়িত-তারা নজরদারিতে রয়েছেন। অভিযোগ অনেকের বিরুদ্ধে থাকতে পারে, কিন্তু তথ্য প্রমান পেলেই ব্যবস্থা নেওয়া হবে। তিনি প্রধানমন্ত্রীর শুদ্ধি অভিযানে জনগণের সহযোগীতা কামনা করেন এবং দলমত নির্বিশেষে আওয়ামী লীগের সাথে থাকার আহ্বান জানান। শনিবার বিকেলে ফেনী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ফেনী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    তিনি বলেন, ফেনীকে বেগম জিয়ার জন্মস্থান বলা হয়। কিন্তু তিনি (বেগম জিয়া) ফেনীর উন্নয়নে দৃশ্যমান কিছুই করেন নি। তাঁর শাসন আমলে ফেনীতে কত অঘটন ঘটেছে। গডফাদাররা নির্যাতন নিপীড়ন চালাতো, তা এখন আর নেই। বেগম জিয়া যা পারেননি, শেখ হাসিনা তা করেছেন। ফেনীতে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল এলাকায় দেশের প্রথম ৬ লেনের উড়াল সেতু করা হয়েছে। ফেনীর ফতেপুরে রেলওয়ে ওভারপাস করা হয়েছে। আগামীতে শহরের গুদাম কোয়াটারে রেলওয়ে ওভারপাস, ফেনী-বিলোনীয়া সড়ক প্রশস্থকরন, লালপুল ওভারপাস অথবা আন্ডারপাস করা হবে। মুহুরী ও ফাজিলেরঘাট সেতু করা হবে।

    আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্য করে বলেন, ক্ষমতা চিরদিন থাকে না, ক্ষমতা চিরস্থায়ী হয় না। শুধু উন্নয়ন দিয়ে মানুষের মন জয় করা যাবে না। মন জয় করতে মানুষের পাশে থাকতে হবে।
    তিনি দলীয় নেতাকর্মীদের অপকর্ম থেকে দূরে থাকার আহ্বান জানান। ক্লিন ইমেজ বজায় রাখুন। খারাপ লোকদের দলে টানবেন না। তিনি ভাল লোকদের আওয়ামী লীগের সাথে থাকার আহ্বান জানিয়ে বলেন-আওয়ামী লীগ উন্নয়ন দিবে, শান্তি দিবে।

    ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে, মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে, গণতন্ত্রকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচিয়ে রাখতে হবে। বাংলাদেশের উন্নয়ন চাইলে বার বার শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনতে হবে।
    আওয়ামী লীগের কেন্ত্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, ফেনীর মেয়ে দাবিদার বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাত মামলায় দন্ডিত হয়ে করাগারে রয়েছেন। বিএনপি নেতারা বেগম জিয়ার মুক্তি চায়। মুক্তি পেতে আইনের মাধ্যমে যেতে হবে অথবা রাষ্ট্রপতির নিকট ক্ষমা প্রর্থনার আবেদন করতে হবে। রাষ্ট্রপতি হয়তো ক্ষমা করতেও পারেন।

    তিনি বলেন, আসলে বিএনপি বেগম খালেদার মুক্তি চায় না, তারা চায় বেগম জিয়া কারাগারে থাকলে সাধারণ মানুষের সহানুভুতি আদায় করে আন্দোলন করতে পারবেন। আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া যাবে না।

    জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে ও ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুশেন চন্দ্র শীলের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম। বক্তব্য রাখেন ফেনীর স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল কর্মকর্তা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

    এছাড়া চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করীম চৌধুরী, লক্ষীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী, সাবেক মন্ত্রী একেএম শাহজাহান কামাল উপস্থিত ছিলেন।

    ফেনী ট্রিবিউন/ এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090