আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘থামছে নুসরাতের মায়ের কান্না’

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজীতে অগ্নিসন্ত্রাসের শিকার হয়ে নিহত মাদ্র্াসা ছাত্রী নুসরাতের হত্যাকারীদের ফাঁসির রায় ঘোষণা করা হলেও থামছে নুসরাতের মায়ের কান্না। শুক্রবার বিকেলে পৌরসভার উত্তর চর চান্দিয়া এলাকায় নুসরাতে বাড়িতে গিয়ে দেখা যায়, স্বজনরে সঙ্গে কথা বলতে বলতে মা শিরিনা আক্তার কান্নায় ভেঙে পড়েন। তবে বাড়িতে আগে মতই পুলিশী নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

    বৃহস্পতিবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে দেশব্যাপী আলোচিত নুসরাত জাহান হত্যা মামলায় ১৬ আসামির উপস্থিতিতে সবাইকে ফাঁসির রশিতে ঝুঁলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার আদেশসহ ও প্রত্যেককে একলাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। র্য়া ঘোষণা করেন বিচারক মামুনুর রশিদ।

    সরেজমিনে গিয়ে জানা যায়, বৃহস্পতিবার রায় ঘোষণার পর থেকে প্রতিবেশী, আত্মীয়-স্বজনরা নুসরাতের মা ও ভাইদেরকে সহানুভুতি জানাতে বাড়িতে ছুটে আসেন।
    বৃহস্পতিবার ও শুক্রবার সকাল থেকে দূরদুরান্ত থেকে আত্মীয় স্বজন ও স্থানীয় লোকজন নুসরাতে বাড়িতে ভিড় করছেন। সহানুভুতি জানাতে এসে নুসরাতের মায়ের কান্না দেখে সবাইকে অশ্রু সিক্ত দেখা গেছে। নুসরাতের মায়ের এখন একটাই চাওয়া মেয়ে হত্যাকারীরে দ্রুত ফাঁসির রায় কার্যকর করা। বৃহস্পতিবার রায় ঘোষণার আগ মূর্হুতে দুবৃর্ত্তরা নুসরাতের বাড়ির ডিস লাইন কেটে বিচ্ছিন্ন করে দেয়। শুক্রবার সকালে কয়েকবার নুসরাতের মা ও ভাই মাহমুদুল হাসান নোমানের মুঠোফোনে অজ্ঞাত ব্যক্তিরা বিভিন্ন ভাবে গালাগাল করে হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

    নুসরাতে মা শিরিনা আক্তার বলেন, মেয়ে হত্যার ঘটনায় তিনি যে ধরনের শাস্তির আশা করেছেন। আদালত সঠিক বিচার করেছেন। মেয়েকে হয়তো আর কোনো ফিরে পাবনা।কিন্তু মেয়ে হত্যাকারীদের ফাঁসির রায় কার্যকর করার মধ্যদিয়ে একটু স্বস্তি পাবো। নুসরাতের মা রায়ে সব আসামির সর্বোচ্চ শাস্তি হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি কথা বলার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে স্বপরিবারে দেখা করে ধন্যবাদ জানানো আকুতি প্রকাশ করেছেন।

    শুক্রবার বিকেলে দেখা যায়, কোন আত্মীয়-স¦জন বাড়িতে আসলে তাঁর সঙ্গে কথা তাঁকে নিয়ে নুসরাতের পড়ার টেবিল ও বিচানা দেখিয়ে কান্নায় ভেঙে পড়ছেন। তিনি বলেন, মেয়ের খুনিদের ফাঁসির রায় দেখার জন্য তিনি বেঁচে আছেন। খুনিদের রায় কার্যকর দেখে মরে গিয়েও তিনি শান্তি পাবেন বলে জানান।

    নুসরাতের আত্মীয় মো. সেলিম জানান, তিনি নুসরাত হত্যা মামলায় রায় ঘোষণা করায় স্বপরিবারে কোম্পানীগঞ্জ থেকে নুসরাতের মায়ের সঙ্গে দেখা করতে এসেছেন। তিনি সরকারের প্রতি দ্রুত রায় কার্যকর করার মধ্য দিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করার আহবান জানান।

    নুসরাতের বাড়ির ডিস লাইন বিচ্ছিন্ন
    আলোচিত নুসরাত জাহান হত্যা মামলার রায় ঘোষণা আগ মুহুর্তে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা নুসরাতের বাড়ির দক্ষিণ পাশে তিনস্থানে ডিস লাইনের তার কেটে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। দীর্ঘ ছয়ঘন্টা পর পুলিশী হস্তক্ষেপে ডিস লাইনের মালিক পক্ষ নতুন তার দিয়ে লাইন সচল করে দেয়।

    নুসরাতের বড় ভাই ও মামলার বাদী মাহমুদুল হাসান নোমান বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার সময় টেলিভিশন বন্ধ করে তিনি ফেনীর আদালতে চলে যান। দুপুরে এসে দেখতে পান ডিসের লাইন কাটা। তিনি বলেন, তাঁরা ফেনীতে চলে যাওয়ার পর কে বা কাহারা তাঁদের বাড়ির পেছন থেকে ডিসের তার কেটে তাঁদের ঘরে ডিস লাইনের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। পরে তিনি বিষয়টি ডিস লাইনের মালিককে জানান। তাঁরা নতুন তার দিয়ে লাইন সচল করে দেন।

    নুসরাতে পরিবারকে হুমকি
    বৃহস্পতিবার রায় ঘোষণার পর এবং শুক্রবার সকালে ও দুপুরে নুসরাতের মায়ের ও বড় ভাই মাহমুদুল হাসান নোমানের মুঠোফোনে কল করে অজ্ঞাতনামা ব্যক্তিরা গালাগাল করে হুমকি দিয়েছেন।
    মাহমুদুল হাসান নোমান, বলেন, শুক্রবার জুমার নামের আগে একটি অপরিচিত নাম্বার থেকে কল করে তাঁকে বিভিন্ন ভাবে গালাগাল করে হুমকি দেওয়ায় তাঁরা শঙ্কায় রয়েছেন। এর আগে তাঁর মায়ের ফোনেও কল দিয়ে একই ভাবে হুমকি দেওয়া হয়। তিনি বলেন, বিষয়টি প্রশাসনকে জানিয়েছেন।

    সোনাগাজী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. খালেদ হোসেন বলেন, নুসরাতের বাড়িতে ডিসের লাইন বিচ্ছিন্ন করার কথা শুনে তিনি নিজে ডিসের মালিককে ফোন করেন। পরে দ্রুত লাইনটি সচল করে দিয়েছেন। হুমকির বিষয়ে তিনি বলেন, বিষয়টি তাঁরা খতিয়ে দেখছেন। তিনি বলেন, নুসরাতের বাড়িতে দুইজন কর্মকর্তাসহ ১০-১২জন পুলিশ সদস্য নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন। যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। একই ভাবে পৌরশহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে পুলিশী টহল জোরদার রয়েছে।

    ফেনী ট্রিবিউন/ এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090