আজ

  • শুক্রবার
  • ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে অধিকার’র মানববন্ধন ও পথ সভা

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতি দিবসে সামাজিক দূরত্ব মেনে মানববন্ধন ও পথ সভার আয়োজন করা হয়। মানবাধিকার সংগঠন অধিকার’র আয়োজনে শুক্রবার শহরের ফেনী সরকারী কলেজের সামনের সড়কে মানববন্ধন শেষে সংক্ষিপ্ত পথ সভায় মানবাধিকার সুরক্ষায় মুল প্রবন্ধ উপস্থাপন করেন অধিকার’র ফেনী জেলা ফোকাল পার্সন ও মানবাধিকার সংগঠক সাংবাদিক নাজমুল হক শামীম।

    নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতি দিবসের মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ফটোজানালিষ্ট এসোসিয়েশন ফেনী জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপাতি মোস্তফা কামাল বুলবুল, দৈনিক অজেয় বাংলার নির্বাহী সম্পাদক শাহ জালাল ভূঞা, ফেনী গেরিলা মুক্তিযোদ্ধা সংসদদের প্রচার সম্পাদক মোহাম্মদ আলী নসু, অধিকার’র হিউম্যান রাইটস ডিফেন্ডার তন্বী সোম, তরুণদের সংগঠন প্রয়াস ফেনীর সমন্বয়ক মোহাইমিনুল ইসলাম জিপাত, মানবিক ফেনীর সংগঠক সুলতান মাহমুদ প্রমুখ।

    মানববন্ধনে অধিকার’র হিউম্যান রাইটস ডিফেন্ডার, স্থানীয় সামাজিক সংগঠন মানবিক ফেনী, সোসাল কালচারাল এন্ড এনভারমেন্ট (সী) ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, সাংবাদিক, মানবাধিকার কর্মীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যা স্বতস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন।

    মানববন্ধন থেকে সরকারের কাছে নির্যাতন বন্ধে সুপারিশ পেশ করেছে। মানবাধিকার পরিস্থিতির উন্নয়ন এবং নির্যাতন বন্ধে অবিলম্বে একটি স্বাধীন ও পৃথক তদন্তকারী প্রতিষ্ঠান গঠন করতে হবে। অবিলম্বে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ বাস্তবায়নসহ সব ধরনের নির্যাতন-নিপীড়ন বন্ধ করতে হবে এবং দোষীদের বিচারের সম্মুখীন করতে হবে। নির্যাতনের বিষয়ে দীর্ঘদিন ধরে বহাল দায়মুক্তির সংস্কৃতি বন্ধ করতে হবে। নির্যাতন প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মানবাধিকার রক্ষাকর্মীদের কর্মকান্ডে কোনভাবেই বাধা দেয়া চলবে না।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090