আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে ৭ দালালের জেল, ৪ বিক্রয় প্রতিনিধির জরিমানা

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী সদর হাসপাতালে বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ৭ দালালের ১৫ দিন করে কারাদন্ড ও ঔষুধ কোম্পানির ৪ বিক্রয় প্রতিনিধির জরিমানা করেছে। অভিযানে নের্তৃত্ব দেন ফেনী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরের জামান চৌধুরী।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরের জামান চৌধুরী বলেন, ফেনী সদর হাসপাতালে দালালের উপদ্রব, উৎপীড়ন ও জনহয়রানি নিমূলে গোপন সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে র‌্যাব-৭ ফেনী ক্যাম্প ও সদর হাসপাতাল কর্তৃপক্ষের সহায়তায় অভিযান চালানো হয়। হাসপাতালে নির্ধারিত সময়ের বাইরে ঔষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের রোগী ও ডাক্তারদের বিরক্ত করার কারণে, দালালচক্রের উপদ্রব সেবাভোগী জনগণকে বিড়ম্বনা ও প্রতারণা করার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা অনুযায়ী শাস্তি ও জরিমানা করা হয়।

    এসময় ৪ জন ঔষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি রফিকুল ইসলাম (৩২), আনোয়ার পারভেজ (২৮), ফারুক আহমেদ (৪০) ও আবু সালমান (২৫) প্রত্যেককে ১ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।
    এছাড়া দালালচক্রের প্রতারক মো. ফিরোজ (৫০), মো. আফছার (৪২), মো. সুজন (২০), মো. নয়ন (৩৫), মো. শরীফ (৫০), টুটন মজুমদার (২৭) ও শাখাওয়াত হোসেন (১৮) প্রত্যেককে ১৫ দিন বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

    অভিযানকালে উপস্থিত ছিলেন র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের এএসপি মো. জুনায়েদ জাহিদী ও ফেনী সদর হাসপাতালের আরএমও ডা. মো. আবু তাহের, বেঞ্চ সহকারী প্রদীপ চন্দ্র দাস ও র‌্যাব-৭ ফেনী ক্যাম্প এর সদস্যরা।

    এসময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরের জামান চৌধুরী ফেনী সদর হাসপাতালে নির্ধারিত সময়ের বাইরে ঔষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের রোগী ও ডাক্তারদের বিরক্ত না করার জন্য মৌখিকভাবে সর্তক করেন এবং উপস্থিত রোগীদের স্বাস্থ্য সেবা বিষয়ে দালাল থেকে দূরে থাকতে অনুরোধ করেন।


    সম্পাদনা : এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090