আজ

  • বৃহস্পতিবার
  • ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সোনাগাজীতে বঙ্গবন্ধু সড়কে ৫শ তাল বীজ বপন

  • সোনাগাজী প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজীতে বজ্রপাতের ক্ষয়ক্ষতি কমানো ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে পাঁচশত তালের বীজ (আঁটি) বপন করা হয়েছে। কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় আজ বৃহস্পতিবার ও বুধবার বিকেলে উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ চর চান্দিয়া এলাকায় বঙ্গবন্ধু সড়কে এসব তালের বীজ বপন করা হয়।

    উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে আয়োজিত তালের বীজ বপন কর্মসূচীর উদ্বোধণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিফটন। এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কাজী শফিউল ইসলামসহ কৃষিবিভঅগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

    উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন জানান, সম্প্রতি গ্রাম-গঞ্জে আশঙ্কাজনক ভাবে বজ্রপাত বেড়ে যাওয়ায়। বজ্রপাত প্রশমনে ও দূর্যোগ মোকাবেলায় এবং ক্ষয়ক্ষতি থেকে জনগনকে রক্ষা করার লক্ষ্যে উপজেলার গুরুত্বপূর্ণ সড়কে কৃষি বিভাগের পক্ষ থেকে তালের বীজ বপন করার উদ্যোগ নেওয়া হয়। গত দুইদিনে বঙ্গবন্ধু সড়কের দুই পাশে ৫০০ তালের বীজ বপন করা হয়েছে।

    তিনি বলেন, বজ্রপাতে প্রাণহানী ঠেকাতে উপজেলার আরও কয়েকটি গ্রামীণ সড়কে তালের বীজ বপন করা হবে। গত বছরও উপজেলার বিভিন্ন সড়কে চার হাজার তালের বীজ ও দুই হাজার সুজিনা গাছের চারা বপন করা হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090