আজ

  • বুধবার
  • ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনী আলিয়া মাদ্রাসার হেফজখানা নির্মাণে ব্যবসায়ী জাফরের ১০ লাখ টাকা অনুদান

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী আলিয়া কামিল মাদ্রাসার নুরানী ভবনের তৃতীয় তলায় হেফজ খানা নির্মাণের জন্য ১০ লাখ টাকা অনুদান দিলেন আল-ইসলাম ওভারসীজের চেয়ারম্যান জয়নাল আবেদিন জাফর। ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসানের হাতে এই অনুদানের চেক তুলে দেন ফেনী আলিয়া কামিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য কাউচার চৌধুরী।

    মাদ্রাসার অধ্যক্ষের কক্ষে অনুদানের চেক হস্তান্তরকালে উপস্থিত ছিলেন বিরিঞ্চি সুফিয়া নূরীয়া মাদ্রাসার সুপার মাওলানা শাহ মোহাম্মদ ইয়াছিন, আলিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ এ.কে এম আতিকুর রহমান, সহকারী অধ্যাপক মো. আনোয়ার হোসেন, সহকারী শিক্ষক জিয়াউল হক আরিফ ও ফরিদ উদ্দিন, সহকারী মৌলভী জসিম উদ্দিন ও সাংবাদিক শাহ আলম,ব্যবসায়ী মোহাম্মদ আবু তালেব মজুমদার টিটুসহ মাদ্রাসার শিক্ষকবৃন্দ।

    এ সময় অনুদান দাতা জয়নাল আবেদিন জাফরের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

    কাউচার চৌধুরী জানান, ছাগলনাইয়ার পাঠাননগর ইউনিয়নের শিলুয়া ভূঞা বাড়ির কৃতি সন্তান আল-ইসলাম ওভারসীজের চেয়ারম্যান জয়নাল আবেদিন জাফর তার মামাতো ভাই। ফেনী আলিয়া কামিল মাদ্রাসার নুরানী ভবনের তৃতীয় তলায় হেফজ খানা নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হলে অর্থ সংস্থানের ব্যবস্থা ছিলো না। এ সময় প্রচারবিমুখ দাতা জয়নাল আবেদিন জাফরের কাছে হেফজ খানা নির্মাণের জন্য সহযোগীতা কামনা করা হয়। তিনি আর্থিক সহযোগীতার হাত বাঁড়ান। তিনি হেফজ খানা নির্মাণের জন্য ১০ লাখ টাকা ও মাদ্রাসা ফান্ডের জন্য ৬ লাখ টাকা অনুদান দেন আল-ইসলাম ওভারসীজের চেয়ারম্যান জয়নাল আবেদিন জাফর। মাদ্রাসা কতৃপক্ষ তাকে দাতা সদস্য হিসেবে অন্তভুক্ত করেন। ভবিষ্যতে তিনি আরো সহযোগীতার আশ্বাস দিয়েছেন।

    ফেনী আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান জানান, চলতি বছরের জানুয়ারী মাসে ৩৫ জন শিক্ষার্থী নিয়ে এখানে প্রথম হেফজ বিভাগ চালু করা হয়েছে। তবে হেফজ বিভাগের জন্য কক্ষ সংকট ছিলো। আর সেখানে আর্থিক সহযোগীতার হাত বাঁড়ান প্রচারবিমুখ দাতা জয়নাল আবেদিন জাফর। তাই এই ভবনটির ৩য় তলার নাম ওই দাতার পিতা মরহুম রফিক আহম্মদ ভূঞার নামে নামকরণ করা হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090