আজ

  • বুধবার
  • ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে প্রাথমিক বৃত্তি পেল ৯০৮

  • শহর প্রতিনিধি
  • প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ফলাফলের ভিত্তিতে ফেনীতে মোট ৯০৮জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ঘোষিত ফলাফলে এ তথ্য জানা গেছে।

    জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম জানান, ফেনী সদর উপজেলায় প্রাথমিকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ১১৭ জন ও সাধারণ গ্রেডে ১৮৬ জন, দাগণভূঞা উপজেলায় ৫৭ জন ট্যালেন্টপুল ও ১০৪ জন সাধারণ গ্রেডে, সোনাগাজী উপজেলায় ৫৪ জন ট্যালেন্টপুল ও ১১০ জন সাধারণ গ্রেডে, ছাগলনাইয়া উপজেলায় ৩৬ জন ট্যালেন্টপুল ও ৮৬ জন সাধারণ গ্রেডে, পরশুরাম উপজেলায় ২২ জন ট্যালেন্টপুল ও ৭৪ জন সাধারণ গ্রেডে এবং ফুলগাজী উপজেলায় ২৪ জন ট্যালেন্টপুল ও ৩৮ জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে।

    বৃত্তিপ্রাপ্ত স্কুলগুলোতে জেলায় সেরা হয়েছে ফেনী গভঃ গার্লস হাই স্কুল। এ বিদ্যালয় হতে মোট ৫৫ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। স্কুল আঙ্গিনায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা গেছে।

    ফেনী গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষক সুব্রত নাথ জানান, বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ৪৯ জন টেলেন্টপুলে ও ৬ জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। তিনি জানান, গত দশ বছরের অধিক সময় ধরে বৃত্তিপ্রাপ্তিতে জেলায় শীর্ষস্থান ধরে রেখেছে বিদ্যালয়টি। তিনি আরও জানান, প্রাথমিকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা অষ্টম শ্রেণি পর্যন্ত সরকার হতে আর্থিক সুবিধা পাচ্ছে। ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তরা মাসে ৩শ টাকা এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা মাসে ২২৫ টাকা করে পাচ্ছে।

    ফেনী গার্লস হাই স্কুল হতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ফাহরিন তাওবিন। ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬০০ নম্বরের মধ্যে সে ৫৯৬ নম্বর পেয়েছে। ফাহরিন তাওবিন বলে, বৃত্তি পেয়ে আমি খুব খুশি। ভবিষ্যতে ভালো ফলাফল করতে এটি আমাকে আরও অনুপ্রেরণা যোগাবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090