আজ

  • মঙ্গলবার
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ছাগলনাইয়া উদয়ন কিন্ডারগার্টেনে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

  • ছাগলনাইয়া প্রতিনিধি
  • মজিববর্ষ উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা। শিক্ষার্থীদের কেউ গ্রাম্যবধু,কেউবা বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর জ্বালাময়ী ভাষণ, মসজিদের ইমাম,সাপুড়ে,ক্ষুদ্র নৃ-গোষ্টি,মুখাভিনেত্রীসহ যেমন খুশি তেমন সাজ’ প্রতিযোগিতায় নানা সাজে সেজে নিজেদের সেরাটা উপস্থাপনের নিরলস প্রচেষ্ঠা যেন আজ শুক্রবার শেষ বিকেলটাকে মাতিয়ে তুলেছিল ছাগলনাইয়া উদয়ন কিন্ডাগার্টেন এন্ড জুনিয়র হাইস্কুলের কচি-কাঁচা শিক্ষার্থীরা । স্কুলের বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানকে ঘিরে ছাগলনাইয়া সরকারি পাইলট হাইস্কুল মাঠে দিনভর ছাত্র-ছাত্রী,অভিভাবক-অভিভাবিকা,দর্শক ও পরিচালনা কমিটির উপস্থিতিতে মিলন মেলা বসেছিল মাঠে। দিনভর শিক্ষার্থী ও তাদের অভিভাবক-অভিভাবিকাদের সরব উপস্থিতিতে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতিযোতিয়া অংশ গ্রহণ উপস্থিত সবার মাঝে আনন্দ বাড়িয়ে দিয়েছিল কয়েকগুণ।

    ২০২০ সালের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতি প্রতিযোগিতায় ৫৪ টি ইভেন্টে ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা অংশ গ্রহণ করেছেন। ৩২জন অভিভাবিকার চেয়ার খেলার অংশ গ্রহণের মাধ্য দিয়ে আউটডোরের প্রতিযোগিতার সমাপ্তি ঘোষণা করেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও অনুষ্ঠানের সঞ্চালক বিশিষ্ঠ ক্রীড়াবিদ আবু তাহের বাবুল। এর পরই আরেক পরিচালক সামছুল আরেফীন কাঞ্চনের পরিচালনায় যেমন খুশি তেমন সাজ-প্রতিযোগিতার বাছাই শেষেই বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ শুরু হয়। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উদয়ন কিন্ডাগার্টেনের পরিচালনা কমিটির সভাপতি মো. শাহাজান। বিশেষ অতিথি ছিলেন পরিচালনা কমিটির সাবেক সভাপতি হাজী মনিরুজ্জামান,পরিচালক আবদুল খালেক বাহার, ছাগলনাইয়া পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম আফসার, ছাগলনাইয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রভাষক মুহাম্মদ আবুল হাসান, আনোয়ার হোসেন,শরীফুল ইসলাম তুহিন,সামছুল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দাউদুল ইসলাম।

    প্রসঙ্গত; ছাগলনাইয়া কলেজ রোড়স্থ উদয়ন কিন্ডাগার্টেন স্কুলটি প্রতিষ্ঠার পর থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী ও সরকারি-বেসরকারি বৃত্তি পরীক্ষায় উপজেলার মধ্যে কৃতিত্বের সাক্ষর রেখে যাচ্ছে। ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ ও পাশের হারের দিক থেকে ছাগলনাইয়া উপজেলায় দ্বিতীয় স্থান অর্জন করেছে।স্কুলটিতে বর্তমানে নতুন ভ্যেনুতে ষষ্ঠ শ্রেণি থেকে অষ্টম শ্রেণি চালু রয়েছে। রয়েছে নুরানী শিক্ষা পড়ার সুযোগ।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090