আজ

  • মঙ্গলবার
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

হলুদ সরিষা ফুলে ভরে উঠবে ফুলগাজীর মাঠ, ৮শ কৃষক পেলো বীজ-সার উপহার

  • ফুলগাজী প্রতিনিধি
  • হলুদ সরিষা ফুলে ভরে উঠবে ফেনীর ফুলগাজীর মাঠ। উপজেলায় প্রান্তিক ও ক্ষুদ্র ৮শ কৃষককে সরিষা বীজ-সার বিতরণ করেছেন ফেনী জেলা আওয়ামীলীগ সদস্য ও পোর্টল্যান্ড গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মিজানুর রহমান মজুমদার। বৃহস্পতিবার সকালে ফুলগাজী উপজেলা পরিষদ সংলগ্ন কৃষি কর্মকর্তার কার্যালয়ের সামনে অনুষ্ঠানে তিনি এসব বিতরণ করেন। ব্যক্তিগত পক্ষ থেকে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষককে জনপ্রতি ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি এমওপি সার, ১০ কেজি ডিএপি সার বিতরণ করা হয়।

    উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা আবু হেনা মেহেদীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ রানা।

    এসময় ছাগলনাইয়া পৌরসভার বাঁশপাড়া ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান, ফুলগাজী উপজেলা উপ-সহকারি কর্মকর্তা মঞ্জুরুল আলম, সহকারি কৃষি সম্প্রসারন কর্মকর্তা লুৎফুন নেছা প্রমুখ উপস্থিত ছিলেন।

    মিজানুর রহমান মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে এক ইঞ্চি জায়গাও খালি না রেখে চাষাবাদের নির্দেশ দিয়েছেন। রাষ্ট্রপ্রধানের ডাকে সাড়া দিয়েছি, দূর্ভিক্ষের সম্ভাবনা আছে। এক ইঞ্চি জায়গাও খালি থাকবে না। বীজ থেকে তৈল উৎপাদন হলে একবছর কিনতে হবে না। ভালো তেল খাবো, কম তেল খাবো। নিজের উৎপাদন হলে আরো ভালো। উৎপাদিত বীজ থেকে তেল তৈরির জন্য পরবর্তীতে মেশিন উপহার দেয়া হবে। দেশের উন্নয়নে সবাই সম্মিলিতভাবে প্রধানমন্ত্রীকে সহযোগিতার আহবান জানান তিনি।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090