আজ

  • শুক্রবার
  • ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই কিডনিই অকেজো: ছেলেকে বাঁচাতে মায়ের আকুতি

  • দাগনভূঞা প্রতিনিধি
  • ফেনীর দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউপির আবদুল নবী গ্রামের রসুল আহমেদের ছোট ছেলে মোহাম্মদ ছিদ্দিকুর রহমানের দুটি কিডনিই অকেজো হয়ে পড়েছে। তাকে চিকিৎসা সহায়তা করে প্রাণে বাঁচাতে আকুতি জানিয়েছেন মা ছেমনা খাতুন।

    জানা গেছে, রাজাপুর ইউপির আবদুল নবী গ্রামের রসুল আহমেদের ছোট ছেলে ছিদ্দিকুর রহমান ৫ বছর আগে জীবিকার তাগিদে ওমানে প্রবাসে যায়। ওমান থেকে ছুটিতে দেশে আসলে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। প্রথমে ফেনীতে ডাক্তার দেখালে তার কিডনি সমস্যা ধরা পড়ে।

    চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চট্টগ্রাম মেডিকেল কলেজ ও পরে ভারতের চেন্নাই হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা পরীক্ষা করে জানায় ছিদ্দিকুর রহমানের ২টি কিডনি নষ্ট হয়ে গেছে। ২টি কিডনিই মাত্র ২ শতাংশ কাজ করছে বাকী ৯৮ শতাংশ নষ্ট হয়ে গেছে।

    এ অবস্থায় তাকে বাঁচাতে দ্রুত একটি কিডনি হলেও প্রতিস্থাপন করা প্রয়োজন। কোথাও কিডনি না পেয়ে হতভাগা মা ছেলেকে একটি কিডনি দিয়ে ছেলের প্রাণ বাঁচাতে এগিয়ে আসলেও কিডনি প্রতিস্থাপন করতে অপারেশনসহ প্রথম ধাপে সাড়ে ৯ লাখ টাকাসহ প্রায় ১৬ লাখ টাকার প্রয়োজন। এ পর্যন্ত ছিদ্দিকুর রহমানের চিকিৎসা বাবত ৮ লাখ টাকা খরচ করে পরিবারের সর্বস্ব হারিয়েছে। দরিদ্র এ পরিবারের পক্ষে এতো টাকা বহন করা সম্ভব নয়।

    ছেলেকে বাঁচাতে মা ছেমনা খাতুন দেশের বিত্তবান দানশীল ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান।

    ফেনী ট্রিবিউন/এমকে/এটি


    error: Content is protected !! please contact me 01718066090