আজ

  • বুধবার
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নুসরাতের ঘর এখনো গোছানো থাকে

  • সোনাগাজী প্রতিনিধি
  • নুসরাত যে ঘরে থাকতেন সেই ঘরে ঢুকতেই দরজার ডানপাশে পড়ার টেবিল। এখনো গোছানো ও পরিপাটি ঘরটি। বিছানাটিও সাজানো গোছানো। শখের ঘড়ি থেকে শুরু করে তার ব্যবহৃত স্টিলের আলমারি আগের মতোই আছে। বিভিন্ন প্রতিযোগিতা থেকে অর্জিত ক্রেস্টগুলোও আগের মতোই সাজানো। ফেনীর সোনাগাজীর উত্তর চরচান্দিয়া গ্রামে নুসরাতের বাড়িতে গেলে এ দৃশ্য দেখা যায়।
    নুসরাতের মা শিরিন আক্তার জানান, নুসরাতের ঘর সবসময়ই এমন গোছানো থাকতো। পড়ার টেবিল, বিছানাও সে এমন গুছিয়ে রাখতো। লেখাপড়ার প্রবল ইচ্ছা ছিল ওর।

    ঠিক এমন সময়ই ডুকরে কেঁদে উঠেন শিরিন আক্তার। কান্নাজরিত কন্ঠে বলেন, ওরা আমার মেয়ের স্বপ্ন পূরণ হতে দিল না।

    আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ ১৬ আসামির ফাঁসির রায় ঘোষণা করেন। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহজাহান সাজু এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

    ডেইলি বাংলাদেশকে দেয়া প্রতিক্রিয়ায় রায়ে সন্তুষ্টি প্রকাশ করে নুসরাতের বাবা মাওলানা একেএম মুসা মানিক বলেন, মেয়ে হত্যার সঙ্গে জড়িত ১৬ জনের ফাঁসির রায়ে আল্লাহর কাছে সন্তুষ্ট প্রকাশ করছি। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

    তিনি আরো বলেন, আসামিদের ফাঁসি কার্যকরের আগ পর্যন্ত প্রধানমন্ত্রীর পর্যবেক্ষণ দৃষ্টি রাখার অনুরোধ করছি।

    এর আগে ৬ এপ্রিল নুসরাত জাহানকে মাদরাসার সাইক্লোন শেল্টারের ছাদে ডেকে নিয়ে হাত-পা বাঁধা হয়। পরে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। ৮ এপ্রিল তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান আট জনের নাম উল্লেখ করে সোনাগাজী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। ১০ এপ্রিল নুসরাতের মৃত্যুর পর মামলাটি পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়।

    এ মামলায় মোট ২১ জনকে গ্রেফতার করা হয়। তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক মোহাম্মদ শাহ আলম তদন্ত শেষে ২৯ মে ১৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় পাঁচজনকে অব্যাহতি দেয়া হয়েছে। অভিযোপত্রভুক্ত ১৬ আসামির মধ্যে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার বরখাস্তকৃত অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ১২জন ঘটনার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দেন।

    ফেনী ট্রিবিউন/জেএস


    error: Content is protected !! please contact me 01718066090