আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনাগাজীতে মাদক বিরোধী সমাবেশ এসপি জাহাঙ্গীর সরকার- ‘সারা বিশ্বের মানুষ এখানে চাকুরী করতে আসবে’

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর পুলিশ সুপার এস.এম জাহাঙ্গীর আলম সরকার বলেছেন, সোনাগাজীতে দেশের সর্ববৃহৎ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের ফলে সারাবিশ্বের মানুষ আপনাদের এই এলাকায় এসে অবস্থান করবে, চাকুরি-বাকরি করবে, আপনাদের পাশে থাকবে সারাবিশ্বের মানুষ, এখান থেকে উপার্জন করে তারা তাদের দেশে পাঠাবে। আপনারা অত্যন্ত সৌভাগ্যবান মানুষ। তারা আপনাদেরকে দেখবে ও তাদের দেশে আপনাদের সম্পর্কে বর্ণণা করবে।

    আমাদের ছেলে-মেয়েদেরকে যদি আমরা সে ধারায় যোগ্য, শিক্ষিত ও দক্ষ উপযুক্ত মানুষ হিসেবে গড়ে তোলার চেষ্টা না করি তাহলে সারা বিশ্বের কাছে আপনাদের ভাবমূর্তি উজ্জ্বল হবে না। আমাদের এখনই দায়িত্ব নিতে মাদক বন্ধ করতে হবে, নিমূল করতে হবে। মাদকের বিরুদ্ধে জিরো নয় নেগেটিভ টলারেন্স। সন্তানদের প্রতি বিশেষ খেয়াল রাখবেন। জ্ঞান-গরিমায় আপনারা সমৃদ্ধ হলে সারা বিশ্বে আপনাদের সুনাম ছড়িয়ে পড়বে। সোনাগাজী উপজেলার চর দরবেশ ইউনিয়নের দক্ষিণ চর দরবেশ আদর্শগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    বুধবার দুপুরে অনুষ্ঠিত সন্ত্রাস, বাল্য বিবাহ, যৌতুক, জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সোহেল পারভেজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুল আনাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম, পৌর মেয়র উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম খোকন।

    চর দরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টুর সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আব্দুল জলিলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মডেল থানার ওসি (তদন্ত) কামাল উদ্দিন, চর ছান্দিয়া ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন, বগাদানা ইউপি চেয়ারম্যান ক খ ম ইসহাক খোকন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার সাহাব উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মোতালেব চৌধুরী রবিন।

    এসময় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী ও বিপুল সংখ্যক স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশন করেন ড. সেলিম আলদীন সাংস্কৃতিক গোষ্ঠীর শিল্পীরা।

    অনুষ্ঠান শেষে অতিথিরা ফিতা কেটে দক্ষিন চরদরবেশ আদর্শগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধন করেন। এছাড়া স্কুল প্রাঙ্গনে গাছের চারা রোপন করেন প্রধান অতিথি।

    প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, উপকুলীয় এলাকার মানুষ কে যেন জঙ্গীবাদের দিকে ধাবিত করতে না পারে তার জন্য প্রশাসন সক্রিয় রয়েছে। বাল্য বিবাহ বন্ধে সচেতনতা বৃদ্ধি করা জরুরী। অতীতের যে কোন সময়ের চেয়ে উপকুলীয় অঞ্চল শান্ত রয়েছে। জলদস্যূ ও সন্ত্রাসীদের তৎপরতা বন্ধ হয়েছে।

    সম্পাদনা : এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090