আজ

  • শনিবার
  • ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনী জেলা যু্বদলের কমিটি নিয়ে তোড়জোড়, ত্যাগী নেতাদের মূল্যায়নের দাবী

  • বিশেষ প্রতিবেদক
  • কেন্দ্রিয় কমিটি ঘোষণার পরপরই আলোচনায় আসে ফেনী জেলা যুবদলের মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়ে। অবশ্য দায়িত্ব গ্রহণের পরই কেন্দ্রিয় কমিটি জানিয়ে দিয়েছে ঢেলে সাজানো হবে জেলা, উপজেলা, পৌর ও মহানগরসহ সব ইউনিট কমিটি। এতে গুরুত্ব ও অগ্রাধিকার দেয়া হবে ত্যাগী ও নিবেদিতদের। পকেট ও পরিবার কিংবা এলাকা কেন্দ্রিক সুযোগ এবার কমই থাকছে বলেও ঘোষণা যুবদলের কেন্দ্রিয় নেতাদের। এ ঘোষণার প্রতিফলন ঘটেছে সম্প্রতি লক্ষ্মীপুর জেলা কমিটিতে।

    ফেনী জেলা কমিটিতে স্থান পেতে দৌঁড়ঝাপ করছেন অর্ধশতাধিক নেতা। এরমধ্যে বর্তমান কমিটির নেতাদের সাথে আছেন ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতৃত্বে থাকারাও। স্থানীয় নেতাকর্মীদের আর্শিবাদের পশাপাশি অনেকে ছুটছেন কেন্দ্রে। সভাপতি বা আহবায়ক পদে আলোচনার শীর্ষে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খন্দকার। আরও আলোচনায় আছেন সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন পাটোয়ারী, বর্তমান সহ-সভাপতি ভিপি বেলাল হোসেন ও ফেনী সদর উপজেলা কমিটির যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম। সাধারণ সম্পাদক বা সদস্য সচিব পদে আলোচনায় আছেন অনেকে। এরমধ্যে উল্লেখযোগ্য বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক নঈম উল্লাহ চৌধুরী বরাত, জেলা কমিটির সদস্য ও দাগনভূঞা উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন ভূঞা হুদন। তিনি এর আগে জেলা ছাত্রদলের সংস্কৃতি বিষয়ক সম্পাদকের দায়িত্বও পালন করেন। এছাড়া এ পদে আলোচনায় আছেন সদর উপজেলা যুবদলের সদস্য সচিব শাহাদাত হোসেন ও যুগ্ম আহবায়ক মুরাদ।

    তৃণমূল কর্মীদের দাবি গোষ্ঠি বা পরিবার বিবেচনায় না রেখে নতুন কমিটিতে আন্দোলন সংগ্রামে রাজপথে ভূমিকা রয়েছে এমন নেতাদের মূল্যায়ন করার। সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে মামলা, হামলায় জর্জরিত বিভিন্ন উপজেলার নেতাদের জেলা কমিটিতে স্থান দেয়ার জোর দাবি উঠেছে কর্মীদের পক্ষ থেকেও। নির্দিষ্ট এলাকা বিবেচনায় কমিটি গঠন করা হলে আন্দোলন আলোর মুখ দেখবে না বলেও মনে করেন তারা।

    জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের কমিটির নেতৃত্বে দাগনভূঞা উপজেলার আধিক্য রয়েছে। এর কারণ হিসেবে বলা হয় ফেনী জেলার আন্দোলন সংগ্রামে সদর উপজেলার পরই দাগনভূঞার ভূমিকা বেশি। সে বিবেচনায় যুবদলের পাশপাশি ছাত্রদল ও বিএনপিতেও দাগনভূঞার নেতার নেতৃত্বে দেখতে চান স্থানীয় নেতাকর্মীরা।  

    জানতে চাইলে জেলা যুবদলের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খন্দকার জানান, জেলা কমিটি পুনর্গঠন এর কার্যক্রম শুরু হয়েছে। নতুন কমিটিতে আন্দোলন সংগ্রামে রাজপথে ভূমিকা রাখা, সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে মামলা, হামলায় জর্জরিত বিভিন্ন উপজেলার নেতাদের মূল্যায়ন করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090