আজ

  • বৃহস্পতিবার
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাগলনাইয়ার ওসি মুর্শেদের প্রবাসীদের বিয়ে করতে নিষেধের ভিডিও ভাইরাল (ভিডিওসহ)

  • বিশেষ প্রতিনিধি
  • ফেনীর ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এম.এম মুর্শেদ পিপিএম স্কুলের ছাত্রীদের বলছেন বিদেশী ছেলেদের বিয়ে করবে না, বুধবার ফেইসবুকে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

    বক্তব্যে এম.এম মুর্শেদ পিপিএম বলেন, কারণ তারা তোমাদের কাজের মেয়ে হিসেবে ট্রিট করে বিয়ে করে চলে যাবে, আবার আসবে তিন বছর পরে। এরকম কোন শশুর-শাশুড়ি বিদেশী ছেলেদের সাথে বিয়ে দিতে চাইলে ৯৯৯ নম্বরে কল করবা, পুলিশ আর আগের পুলিশ নাই। বুধবার (২৩ জানুয়ারী) ফেনীর ছাগলনাইয়া পৌরসভার হিছাছড়া উচ্চ বিদ্যালয় ও ছাগলনাইয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    হিছাছড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেলাল হোসেন, মেয়েদের বুঝানোর জন্য আসলে তিনি বক্তব্যে এ কথা বলেছেন। ওই অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সদস্য জসিম উদ্দিন ও মোহাম্মদ হানিফ উপস্থিত ছিলেন।

    ছাগলনাইয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশার বিএসসিকে বার বার মুঠোফোনে কল দিলে ফোন বন্ধ পাওয়া যায়।

    এ বিষয়ে ওসি এম.এম মুর্শেদ পিপিএম এর বক্তব্য জানার জন্য মুঠোফোনে বার বার কল করা হলেও তিনি কল রিসিভ করেন নি।

    রুপসী রুপা এই ভিডিওটি শেয়ার করেছে তার তথ্য মতে, ছাগলনাইয়া থানার ওসি এম.এম মুর্শেদ পিপিএম এর এই বক্তব্যের ভিডিও ভাইরাল হবার পর সোশ্যাল মিডিয়াতে চলছে প্রতিবাদের ঝড়।
    ফেইসবুকে এ নিয়ে প্রবাসীরা তাদের বিভিন্ন ভাবে মতামত দিচ্ছেন ও ক্ষোভ প্রকাশ করছেন। তার কিছু স্ট্যাটাস তুলে ধরা হলো :

    এমডি দেলোয়ার লিখেছেন : পুলিশ মামু আপনি মেয়েদের বলছেন প্রবাসীদের বিয়ে না করার জন্য, বেশ ভাল কথা, আপনার বেতনের টাকা কার টাকা দিয়া হয় জানেন, আপনি যে পোশাক লাগায়ছেন কার টাকা দিয়া হয় জানেন, প্রবাসীরা সুখে বিদেশ আসেনা, মা, বাবা, ছেলে মেয়ে, বউয়ের সুখের জন্য বিদেশ আসি, বিদেশে কত কষ্ট করে আমরা রেমিটেন্স পাঠাই আপনি কি জানেন? আমাদের টাকা নিয়া ভোগ বিলাস করার পর ও ঘুষ খাওয়া ছাড়তে পারেন না। যারা প্রবাসী অবিবাহিত আছেন এই পুলিশ মামুর কথামতে, পুলিশ মামু আর আমরা প্রবাসীদের যাদের মেয়ে বিয়ে দিয়েছে, সব আপনি নিয়া যান। তারা এবং মা, বাবারা কেন ভুল করেছে, আমি আপনার কাছে অনুরোধ করব, আপনার এই কথা প্রত্যাহার করুন, না হলে আমরা প্রবাসীরা দেশে রেমিটেন্স পাঠানো বন্ধ করে দিব, আর পুলিশ মামুর কথাটা মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি।

    জুয়েল রানা লিখেছেন : কে যে তাদেরকে পুলিশের চাকরি দিয়েছে। একজন শিক্ষিত মানুষের মুখে এমন কথা আসতে পারে না। আরে পুলিশ ভাই আমরা প্রবাসে আছি বলেই আপনেরা দেশে শান্তিতে আছেন। আমাদের টাকায় আপনাদের সংসার চলে আর আপনাদের ছেলে মেয়েকে ভাল ইস্কুলে পড়াতে পারেন।

    সোহাগ খান লিখেছেন : প্রবাসীরা যদি বাংলাদেশের মেয়েদের বিবাহ না করে, তাহলে বাংলাদেশের ৬০% মেয়ে অবিবাহিত থাকবে, কারণ এখন বেশীরভাগ ছেলেই প্রবাসী, আর প্রবাসীদের বউ যে আরাম-আয়েশে চলে কোন চাকরিজীবীদের বউ ও এত আরাম-আয়েশে থাকে না ।

    মোক্তার হোসেন লিখেছেন : এমন বক্তব্যে আমরা প্রবাসীরা খুবই মর্মাহত। আমাদের পাঠানো টাকার থেকে যে রেমিটেন্স সরকার পায় তা সম্পুর্ন সরকারি কাজে ব্যয় করে। তাহলে কেন সরকারি কর্মকর্তা হয়ে ওনি প্রবাসী ছেলেদের বিয়ে না করার অনুরোধ করেন?

    ভিডিওটির লিংক :

    https://web.facebook.com/RuposhiRupaPage/videos/2106577349424485/?t=9

    ‘এমন বিরুপ মন্তব্য করে আমাদের সকল প্রবাসীদের ছোট করলেন ওনি।’

    ‘আমি এই বক্ত্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি.!!’

    ‘সবাই এক সাথে আওয়াজ তুলুন এই চার টাকার বেতনের কর্মকর্তার বিরুদ্ধে।’

    এভাবে পোস্টে কমেন্ট করে সবাই প্রতিবাদ জানাচ্ছেন।

    সম্পাদনা : এএএম/এমটিপি


    error: Content is protected !! please contact me 01718066090