আজ

  • শুক্রবার
  • ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শর্শদীবাসীর অতন্দ্র প্রহরী জানে আলম

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনী সদর উপজেলার শর্শদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম ভূঁইয়াকে আবারো চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দিয়েছেন জেলা আওয়ামী লীগ। তিনি ওই ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ সহ সহযোগী সংগঠনের সর্বস্তরের মানুষের অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে চলেছেন।

    তিনি মানুষের প্রত্যাশা ও এলাকায় নানা উন্নয়নমূলক কর্মকান্ড ও মাদকের বিরুদ্ধে লড়াই এর কারণে জনপ্রিয়তার শীর্ষে সদর উপজেলার ১নং শর্শদি ইউনিয়নের সফল চেয়ারম্যান জানে আলম ভূঁইয়া। তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের নিরন্তর কাজ করে যাচ্ছেন। তারুণ্যের প্রতীক এ জনপ্রতিনিধি তাঁর বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছেন।

    ওই ইউনিয়নে দলীয় লোকজন ও সাধারণ মানুষজনের সাথে আলাপকালে জানা যায়, জানে আলম চেয়ারম্যান প্রায় ত্রিশ বছর ধরে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত আছেন। দলের জন্য অনেকবার নির্যাতিত হয়েছেন ১৮/১৯টি মামলার আসামী হয়ে জীবনের অনেক সময় নষ্ট করেছেন। মামলার আসামী হয়ে জীবনের বেশ কয়েক বছর নষ্ট করেছেন। ব্যবসায়ে অর্জিত অর্থ ও পৈত্রিক টাকা-পয়সা নষ্ট করেছেন প্রচুর। তবুও দল থেকে পিছু হটেননি।

    তিনি ফেনী-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের অনুসারী এবং ত্যাগী একজন মুজিব সেনা। ছাত্রলীগ ও যুবলীগের রাজনীতি করে বর্তমানে তিনি ফেনী জেলা যুবলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

    চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকেই উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে এলাকার সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। ইতোমধ্যে দরিদ্র মানুষের উন্নয়নে তার নিরন্তর প্রয়াস সবমহলেই প্রশংসা কুড়িয়েছে। রাস্তাঘাট উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, ধর্মীয় ও সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন ফেনী জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন এবং নিজ ইউনিয়নে নিজের মুখ উজ্জল করেছেন।

    নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগণকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে সাধারণ জনগণকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় ইউপি চেয়ারম্যান হিসেবে সবশ্রেণির মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন। নির্বাচিত হওয়ার পর কিছুদিনের মাথায় ইউনিয়নকে উন্নয়নের মাস্টার প্লানের আওতায় এনে ব্যাপক উন্নয়নমূলক কর্মসূচি হাতে নিয়েছেন।

    শর্শদী ইউপির চেয়ারম্যান জানে আলম ভূঁইয়া জানান, আগামী দিনে সততা ও কর্মদক্ষতার সাথে ইউনিয়নে উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে আধুনিক মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তু্লতে শর্শদী বাসীর অতন্দ্র প্রহরীর ভূমিকায় সচেষ্ট থাকবেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090