আজ

  • বুধবার
  • ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকায় ছাগলনাইয়ার প্রবাসী রিপন কৃষ্ণাঙ্গ কর্মচারীর হাতে খুন

  • ছাগলনাইয়া প্রতিনিধি
  • দক্ষিণ আফ্রিকার পুমালাঙ্গা প্রভিন্স শহরে মালাওয়ে কৃষ্ণাঙ্গ কর্মচারীর হাতে (২২ সেপ্টেম্বর) সোমবার গভীর রাতে নিমর্মভাবে খুন হলেন ফেনীর ছাগলনাইয়ার প্রবাসী বাংলাদেশী তাজুল ইসলাম রিপন (৩০)। দীর্ঘ আট বছর প্রবাস জীবন থেকে আগামী ডিসেম্বরে বাড়ি এসে বিয়ের জন্য পরিবারের পক্ষ থেকে মেয়ে দেখা চলছিল।

    এদিকে ছেলে হারানোর শোকে বারবার মুর্ছা যাচ্ছেন নিহতের মা ও বাবা। স্বজনদের আহাজারিতে ভারী হয়ে ওঠছে বাতাস। ছেলের লাশটি ফেরত আনতে সরকারের প্রতি আকুতি জানিয়েছেন শোকাহত পরিবার। নিহত রিপন পৌরসভার পূর্ব ছাগলনাইয়া গ্রামের পশ্চিম পাড়ার আবুল বশরের ছেলে।

    জানাগেছে, আর্থিক স্বচ্ছলতার জন্য ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকায় গিয়েছেন রিপন। প্রবাস জীবনের গত কয়েক বছর ধরে ওই দেশের পুমালাঙ্গা প্রভিন্স এলাকায় নিজে দোকান দিয়ে ব্যবসা করছিলেন তিনি।

    তার দোকানের এক মালাওয়ে কৃষাঙ্গ কর্মচারীর সঙ্গে পূর্বের এক মালাওয়ে কর্মচারী একত্র হয়ে সোমবার গভীর রাতে রামদা দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে রিপনকে খুন করে নগদ টাকা, সিগারেটসহ মূল্যবান মালামাল নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠিয়েছেন।

    মঙ্গলবার বিকেল পর্যন্ত নিহত রিপনের লাশ দেশে আনার ব্যাপারে তার স্বজনেরা কিছু জানাতে পারেনি। তাদের পক্ষ থেকে লাশ দেশে আনার সুযোগ করে দেয়ার জন্য সরকারের কাছে অনুরোধ জানিয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090