আজ

  • মঙ্গলবার
  • ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

’দাগনভূঞা প্রবাসী ফোরাম’র বিরুদ্ধে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

  • ফেনী ট্রিবিউন ডেস্ক
  • “দাগনভূঞা প্রবাসী ফোরাম” এর বিরুদ্ধে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

    ফারুক আহমেদ সুমন, আবুল কালাম আজাদ, মোহাম্মদ মহসীন সুমন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ সেলিম, নিজাম উদ্দিন ও আহমেদ জিয়া সহ সংগঠনের নেতৃবৃন্দ এক প্রতিবাদলিপি উল্লেখ করেন, দাগনভূঞা উপজেলার সর্ব সাধারন অবগত আছেন যে, আমরা দাগনভূঞা প্রবাসীদের নিয়ে একটা অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন “দাগনভূঞা প্রবাসী ফোরাম” নামে প্রতিষ্ঠা করেছি। যে সংগঠনের শ্লোগান হচ্ছে “বিশ্বজুড়ে
    ভ্রাতৃত্বের সেতুবন্ধন” আমরা সামাজিক দ্বায়বদ্ধতা থেকে বিভিন্ন ভাবে অসহায় গরীব দুস্থ বিশেষ করে অসহায় প্রবাসী যারা দেশে এবং বিদেশে আছেন সকলের জন্য সম্মিলিত ভাবে কিছু কাজ করে যাচ্ছি।

    ঈদুল আযহার সময় করোনাকালীন দূর্যোগে যে সমস্ত প্রবাসী দেশে আটকে আছেন এবং আর্থিক ভাবে সমস্যায় আছেন এই রকম ১৯০টি পরিবারকে নগদ অর্থ এবং খাদ্য সামগ্রী বিতরন করেছি যার পরিমাণ প্রায় চার লক্ষ পঞ্চাশ হাজার টাকা। ইতিমধ্যে আরো ১০জন অসহায় প্রবাসীকে চিকিৎসার জন্য আর্থিক ভাবে নগদ অর্থ সাহায্য করেছি যার পরিমাণ প্রায় দুই লক্ষ
    টাকা।

    এছাড়া মুসাপুর ক্লোজারে নিহত তিনজনের পরিবারের পাশে থেকে সমবেদনা সহ ইতিমধ্যে প্রায় সাত লক্ষ পঞ্চাশ হাজার টাকা সাহায্য দিয়েছি। তাছাড়া সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা অসহায় প্রবাসীদের স্থানীয় কমিটির মাধ্যমে সাহায্য করে আসছি।

    ইতিমধ্যে দাগনভূঞা সদর হাসপাতালে ৫টি অক্সিজেন গ্যাস সিলিন্ডার ও পুরো হাসপাতালে নিরাপত্তার জন্য সিসি টিভি ক্যামেরা স্থাপন করার কার্যক্রম গ্রহন করেছি। যার পরিমাণ প্রায় দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা। যা আগামী মাসের প্রথম সপ্তাহে উদ্বোধন হবে।

    আমাদের এই সংগঠনের প্রতিষ্ঠাতা উদ্যোক্তা হচ্ছেন দাগনভূঞার কৃতি সন্তান লন্ডন প্রবাসী আবুল কাশেম। যিনি অক্লান্ত পরিশ্রম করে সারা বিশ্বে ছড়িয়ে থাকা দাগনভূঞার প্রবাসীদের একাত্রিত করে এই সামাজিক সংগঠনটি প্রতিটি দেশে কমিটির মাধ্যমে পরিচালনা করছেন। যা আমাদের প্রধান উপদেষ্টা উপজেলা চেয়ারম্যান সহ সকল জনপ্রতিনিধিরা অবগত আছেন।

    কিন্তু দুঃখের সাথে জানাচ্ছি যে, গত কিছুদিন যাবত কিছু সংখ্যক দুষ্কৃতিকারী হীন মন-মানসিকতা সম্পূর্ণ ও তথ্য প্রযুক্তির অপব্যবহারকারী লোক আমাদের সংগঠনের আহ্বায়ক, যুগ্ম-আহ্বায়ক ও সদস্যদের নামে বিভিন্ন ভাবে ফেইসবুক মাসেঞ্জার ও অন্যান্য সামাজিক মাধ্যমে বিভ্রান্তি মূলক ও মানহানিকর পোস্ট দিয়ে আমাদের সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে।

    আমরা প্রবাসী ফোরামের আট হাজার সদস্য আমাদের কেন্দ্রীয় আহব্বায়ক কমিটি, প্রায় একুশটি শাখা কমিটি, উপদেষ্টা মন্ডলি ও শুভাকাঙ্খি সবাই তাদের এই অপপ্রচারের বিরুদ্ধে তিব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি এবং প্রশাসন ও জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষন করছি তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে।

    অন্যথায় আমরা আট হাজার পরিবার তাদের বিরুদ্ধে মানহানির মামলা সহ সামাজিক বয়কটের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে বাধ্য হবো।

    পরিশেষে বলতে চাই দাগনভূঞার আর্থসামাজিক উন্নয়ন এবং গরীব দুঃখীর সাহায্যে জনপ্রতিনিধিদের সাথে কাধে কাধ মিলিয়ে সবাই আসুন যে যার অবস্থান থেকে সহযোগীতার হাত বাড়িয়ে দিই এবং দাগনভূঞার উন্নয়নে ভূমিকা রাখি।

    সবাইকে ধন্যবাদ। ভালো থাকুন, সুস্থ থাকুন, সামাজিক দুরুত্ব বজায় রাখুন। আল্লাহ হাফেজ।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090