আজ

  • শনিবার
  • ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মানবিক বিপর্যয়ে সিলেটে সহায়তা নিয়ে ফেনীর তরুন সমাজসেবক ইমাম উদ্দিন

  • নিজস্ব প্রতিনিধি
  • দেশে যেকোন মানবিক বিপর্যয় দেখলেই সহায়তা নিয়ে দাঁড়িয়ে যান ফেনীর ইমাম উদ্দিন নামের এক যুবক। দীর্ঘ ১০ বছরেরও বেশি সময় ধরে রমজানে খাদ্য সহায়তা বিতরণ, বন্যাদুর্গত এলাকায় সামর্থ অনুযায়ী সহায়তা প্রদানসহ নানা সামাজিক ও মানবিক কাজে জড়িয়ে আছেন তিনি।

    সম্প্রতি তিনি নিজের অর্থ এ সংগৃহিত সহায়তা নিয়ে সিলেটের বানবাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন। সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বউ বাজার এলাকায় নৌকা করে তরুণ এ সমাজসেবক ইমাম উদ্দিন বানভাসিদের হাতে খাদ্য সহায়তা তুলে দেন।

    ইমাম উদ্দিন ফেনীর দাগনভূঞা উপজেলার পূর্ব চন্দ্রপুর ইউনিয়নের গজারিয়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে।

    এ কাজে গতি আনতে “সেবক” নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন চালু করেছেন ইমাম উদ্দিন। বেশ কয়েক বছর ধরে সংগঠনটির নামে এলাকার মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

    ইমাম উদ্দিনের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি রাজধানীতে একটি ট্রাভেল এজেন্সির ব্যবসা করেন। নিজ তহবিল ও ফেইসবুকে ক্যাম্পেইন করে এই টাকা সংগ্রহ করেন। এছাড়া এলাকার কিছু বিত্তবানদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে অসহায় ও দুস্থদের মধ্যে বিতরণ করেন।

    এবার সিলেটের বানবাসী মানুষের পাশে একেবারে দূর্গম এলাকা কোম্পানীগঞ্জ বউ বাজার এলাকায় লাখ টাকার ত্রান সহযোগিতা নিয়ে পৌঁছে যান তরুন সমাজ সেবক ইমাম উদ্দিন। ২ শত পরিবারকে শুকনা খাবার চাউল, চিড়া, বিস্কুট, পেয়াজ, আলু ও বাচ্চাদের জন্য দুধ পৌঁছে দেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090