আজ

  • রবিবার
  • ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

সোনাগাজীর সেই ইমামকে চাকরিতে বহাল

  • সোনাগাজী প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজীতে মসজিদ পরিচালনা কমিটির অনুমতি না নিয়ে করোনা উপসর্গ সন্দেহে মৃত ব্যক্তির দাফন কাজে অংশ নেয়ায় মসজিদের ইমামকে চাকরিচ্যুত করার অভিযোগ উঠে। এরই প্রেক্ষিতে সেই ইমামকে স্বল্প সময়ের মধ্যে স্বপদে বহালের নির্দেশ দিয়ে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী ।

    সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ শিশির মনির সোনাগাজীর ইউএনও, পৌর মেয়র, পৌর কাউন্সিলর, মসজিদ পরিচালনা কমিটির সভাপতির প্রতি এ লিগ্যাল নোটিশ প্রদান করেন। স্বল্প সময়ের মধ্যে ইমামকে স্বপদে বহাল করতে সোমবার বিকেলে তিনি লিগ্যাল নোটিশ প্রদান করেছেন।

    তবে মসজিদের ইমামকে ছুটি দেয়া হয়েছে, তিনি এখনো ছুটিতে রয়েছেন বলে দাবি করেছেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় ওয়ার্ড কমিশনার সাখাওয়াত হোসেন আলাওল।

    সোনাগাজী পৌরসভার মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন লিগ্যাল নোটিস প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার জন্য আলোচনা হয়েছে। ইমাম স্বপদে বহাল থাকবেন।

    ইউএনও বাবু অজিত দেব লিগ্যাল নোটিস প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান, নোটিশ প্রাপ্তির আগেই ইমামকে স্বপদে বহাল রাখার নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি আইনজীবীকেও জানিয়ে দেয়া হয়েছে।

    তিনি আরো জানান, আমাদের তদন্ত কমিটির রিপোর্টে করোনা সন্দেহে মৃত যুবকের মরদেহ দাফন করায় ইমামকে মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে ছুটি দেয়ার বিষয়টি উঠে এসেছে।

    মসজিদ পরিচালনা কমিটির অনুমতি ছাড়া করোনা উপসর্গে মৃত যুবকের দাফন-কাফনের কাজে সহায়তা করায় সোনাগাজী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বক্সআলী ভূঁইয়া বাড়ি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা নূর উল্যাহকে চাকরিচ্যুত করার অভিযোগ উঠে।

    ফেনী ট্রিবিউন/এমকে/এএএম


    error: Content is protected !! please contact me 01718066090