আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহিপাল ট্রমা সেন্টারে স্থাপিত হচ্ছে আইসিইউ

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীর মহিপালে করোনা ডেডিকেটেড হসপিটাল ট্রমা সেন্টারে স্থাপিত হতে যাচ্ছে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)। বুধবার (২২ এপ্রিল) সকালে স্বাস্থ্য বিভাগের একজন কর্মকর্তা জানান মৌখিকভাবে এ সিদ্ধান্ত চুড়ান্ত, শুরু হচ্ছে দাপ্তরিক কাজ।

    ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারীর উদ্যোগে ফেনীর মানুষের আকাঙ্খিত আইসিইউ সেন্টারটি হতে যাচ্ছে।

    সূত্র জানায়, এ মুহূর্তে কোভিড রোগীর জন্য সবচেয়ে বেশী প্রয়োজন আইসিইউ। তাই ট্রমা সেন্টারে এটি স্থাপন অধিক যুক্তিযুক্ত।

    আইসিইউ প্রসঙ্গে বিএমএ ফেনী জেলা সভাপতি অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসার বলেন, আইসিইউ স্থাপনে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই, ভেণ্টিলেটর ও আনুষঙ্গিক যন্ত্রপাতি এবং প্রাসঙ্গিকভাবেই এর সাথে হিমোডায়ালাইসিস মেশিনসহ পুরো প্রকল্পটি সম্পন্ন করা গেলে ফেনীবাসী ভীষণ ভাবে উপকৃত হবে এবং জেলা পর্যায়ে এটি একটি যুগান্তকারী ঘটনা বলে বিবেচিত হবে। এখানে আরো উল্লেখ করা প্রয়োজন যে মেশিনের সাথে সাথে জনবলের প্রশিক্ষণ ও অঙ্গাঙ্গিভাবে জড়িত। আশা করি সেই প্রক্রিয়াও পাশাপাশি গৃহীত হবে।

    বিএমএ সভাপতি বলেন, ইতোমধ্যে উদ্যোক্তা দুজনের সাথে আমার একাধিকবার কথা হয়েছে। শ্রদ্ধেয় নাসিম ভাই, মাননীয় সাংসদের ওপর ফেনীবাসীর পরিপুর্ণ আস্থা আছে। আমি এই উদ্যোগ সম্ভাব্য স্বল্পতম সময়ে বাস্তবায়িত হবে বলে আশাবাদী।

    উল্লেখ্য, সোমবার (২০ এপ্রিল) রাতে সরকারের সাবেক আমলা, আশির দশকের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি ও ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম চৌধুরী ফেনীতে আইসিইউ স্থাপনের ব্যাপারে নিজের ফেইসবুকে একটি পোস্ট করেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090