আজ

  • শনিবার
  • ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সোনাগাজীতে ডাক্তাররা গাউন-মাস্ক তৈরী করছেন নিজের টাকায়

  • সোনাগাজী প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সদের ব্যক্তিগত টাকায় করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দিতে তৈরী করা হচ্ছে গাউন, মার্কসহ নিরাপত্তা সরঞ্জাম। রবিবার রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

    তিনি জানান, করোনার ভাইরাস ছড়ানো ঠেকাতে দেশের অন্যান্য স্থানের ন্যায় ফেনীতে জনসচেতনতার জন্য ব্যাপক কর্মসূচী চলমান রয়েছে। কিন্তু কেউ আক্রান্ত হয়ে হাসপাতাল অথবা উপ-স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য এলে চিকিৎসক ও নার্সদের নিরাপত্তা সরঞ্জামের প্রয়োজন পড়ে। বিশেষ করে চিকিৎসা কর্মে জড়িতরা নিজেদের নিরাপত্তা নিশ্চিত না করে রোগীর সেবা দিতে চায় না। তাই তিনি তার কর্ম এলাকায় চাকুরীরত ১৪ জন চিকিৎসক ও ১৪ জন নার্স’র জন্য ১৫টি গাউন, ৫০টি মার্ক ও মাঠ কর্মীদের জন্য ১৫টি ক্যাপ বানানোর জন্য প্রস্তুতাদেশ দিয়েছেন। এক্ষেত্রে তিনি নার্স ও চিকিৎসকদের সাথে কথা বলেছেন। তারা সবাই নিরাপত্তা সরঞ্জাম বানানোর খরচ ব্যক্তিগত ভাবে বহন করতে আগ্রহী হয়েছেন।

    তিনি জানান, সেবা দেয়া চিকিৎসকদের পেশা ও নেশা। আমরা ব্যক্তিগত ভাবে এ উদ্যোগ নিয়েছি। এতে করে অন্যদের মাঝেও উদ্যোগ সৃষ্টি হতে পারে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090