আজ

  • শুক্রবার
  • ৭ই আগস্ট, ২০২০ ইং
  • ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

কুরআন পড়েন, আল্লাহকে ডাকেন: নিশো

  • বিনোদন প্রতিবেদক
  • এবার ফেসবুক লাইভে এসে করোনাভাইরাস নিয়ে জন সচেতনতামূলক কথা বললেন ছোট পর্দার অভিনেতা আফরান নিশো। রোববার নিজের ফেসবুক লাইভে এসে সবাইকে সতর্ক হতে বলেন। লাইভে নিশো বলেন, কুরআন পড়েন, আল্লাহকে ডাকেন।

    ২৬ মিনিটের ওই লাইভের ভক্তদের উদ্দেশ্যে অনেক কথাই বলেছেন তিনি। নিশো বলেন, আমি বাসায় আছি। কোনো কাজ করছি না। করোনাভাইরাস মহামারির দিকে আকার নিতে পারে। করোনায় মৃত্যুর হার শুরুতে ১ শতাংশ ছিল। এখন তা বেড়ে প্রায় ৫-৬ শতাংশে দাঁড়িয়েছে। আগামীতে তা কোথায় গিয়ে দাঁড়াবে কেউই তা বলতে পারছি না।

    তিনি বলেন, সবাই বেশি বেশি ভিটামিন সি জাতীয় খাবার খেতে পারি। ঠাণ্ডা খাবার থেকে বিরত থাকুন, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য গরম খাবার খাবার খান, লেমন টি খান। পরিস্কার পরিচ্ছন্ন থাকুন। অতি জরুরি দরকার না হলে ঘরে বাইরে যাওয়া থেকে বিরত থাকুন।

    নিশো বলেন, আমরা বাঙালি জাতি খুব অল্প কিছু নিয়ে ফাইট করতে পারি। আমি আফরান নিশো, আমি একজন অভিনেতা, আমি একজন বাবা। সন্তানের প্রতি আমার দায়িত্ব রয়েছে। একজন নাগরিক হিসেবে রাষ্ট্রের প্রতি দায়িত্ব আছে। আমি একজন মুসলিম।

    তিনি বলেন, এই ক্রাইসিস সময়ে সবার প্রতি আমার দায়িত্ব আছে। বাসায় বসে নেটফ্লিক্সে মুভি দেখছেন, কম্পিউটারে গেমস খেলছেন সময় কাটছে না। তবে একজন মুসলিম হিসেবে এর চেয়ে কি চমৎকার সময় পাবেন ইসলাম প্র্যাকটিস করার। কুরআন পড়েন, আল্লাহকে ডাকেন। আপনাদের অনেকের মনে হতে পারে এতে কি লাভ হবে। এতে লাভ না হলেও ক্ষতি হবে না।

    নিশো আরো বলেন, কেউ যদি আক্রান্ত হয়েই যান, সবাইকে জানিয়ে দিন। নিজেকে আদালা করে ফেলেন যাতে আপনার মাধ্যমে আর কারো না ছড়ায়। ভালোবাসা দিয়ে সব জয় করতে হবে। আমাদের চেতনা, বোধ জাগ্রত করতে হবে। তাহলে আমরা এই মহামারি জয় করতে পারবো। সবাই সেভ থাকেন, অন্যদেরকে সেভ করতে হবে।

    নিশো বলেন, এটার আপাতত যেহেতু সঠিক চিকিৎসা নেই। তাই আল্লাহকে ডাকতে হবে। আড্ডাবাজি বন্ধ করতে হবে। লাভ ইউ বস বলার দরকার নাই। লাভ ইউ আল্লাহ বলেন। আল্লাহকে স্মরণ করেন।

    ফেনী ট্রিবিউন/এনএ/এএএম


    error: Content is protected !! please contact me 01718066090