আজ

  • বুধবার
  • ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ছাগলনাইয়ায় ইউনাইটেড ট্রাস্ট’র দাতব্য চিকিৎসা কেন্দ্র ও চক্ষু বিভাগ উদ্বোধন

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর ছাগলনাইয়া উপজেলার নিজকুঞ্জরা গ্রামে খোন্দকার বাড়ির সম্মূখে ইউনাইটেড ট্রাস্ট কর্তৃক পরিচালিত দাতব্য চিকিৎসা প্রতিষ্ঠান ওয়াহিদুর রহমান স্বাস্থ্য কেন্দ্রের সম্প্রসারিত তিনতলা বিশিষ্ট নতুন ভবন ও ২১ শয্যা বিশিষ্ট চক্ষু বিভাগের শুভ উদ্বোধন হয়েছে।

    এই দাতব্য চিকিৎসাকেন্দ্রে মাধ্যমে দীর্ঘদিন যাবৎ এলাকার অসহায় ও দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। নতুন ভবনটি উদ্ধোধনের মাধ্যমে চিকিৎসাসেবার পরিসর আরো প্রশস্থ হল।

    রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় নিজকুঞ্জরা স্বাস্থ্যকেন্দ্র সংলগ্ন প্রাঙ্গনে প্রভাষক মোর্শেদ হোসেনের সঞ্চালনায় ও সমাজসেবক খন্দকার নুরুল ইসলাম আজাদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনাইটেড ট্রাস্ট’র ট্রাস্টি ও পরিচালক এবং এলাকার কৃতি সন্তান খন্দকার মইনুল আহসান শামীম।

    অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনাইটেড ট্রাস্ট’র নির্বাহী পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) এ জে এম ফজলুর রহমান। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ট্রস্টের প্যাট্রন ফারজানা তাশফিয়া, ট্রাস্টের জিএম (স্বাস্থ্য) ডা. আনোয়ার হোসেন, জুলফিকার সিদ্দিকী, মুক্তিযাদ্ধা কবির আহমেদ প্রমুখ।

    ইউনাইটেড ট্রাস্ট’র উদ্যোক্তারা জানান, এই ট্রাস্ট সমগ্র দেশে শিক্ষা, দারিদ্রতা বিমোচন, স্বাস্থ্যসেবা ও সামাজিক উন্নয়নে কাজ করে থাকে। ওয়াহিদুর রহমান স্বাস্থ্য কেন্দ্রের তিনতলা বিশিষ্ট সম্প্রসারিত নতুন ভবন উদ্বোধনের মাধ্যমে সকল প্রকার রোগীর চিকিৎসা ছাড়াও ২১ শয্যা বিশিষ্ট চক্ষু বিভাগে রোগীদের চোখের অপারেশনের জন্য উন্নত মানের অপারেশন থিয়েটারের ব্যবস্থাসহ রোগীদের জন্য প্রয়োজনীয় সংখ্যক উন্নতমানের বেডের ব্যবস্থা আছে। প্রত্যন্ত গ্রামের অসহায় ও দরিদ্র জনগণের চিকিৎসা সেবায় ওয়াহিদুর রহমান স্বাস্থ্য কেন্দ্রের তিনতলা বিশিষ্ট নতুন ভবন ও চক্ষু বিভাগ অগ্রণী ভূমিকা পালন করবে। প্রতিষ্ঠানটিতে সকল চিকিৎসা বিনামূল্যে প্রদানের সুব্যবস্থ্য বিদ্যমান রয়েছে বলে উদ্যোক্তারা জানান।


    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090